বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
35 জন দেখেছেন
"যৌন" বিভাগে করেছেন অজ্ঞাতকুলশীল
আসলে যোনিতে রক্তপাত আর মাসিকের রক্তপাত ২ টি কি আলাদা নাকি একই? যদি একই না হয় তাহলে যোনির রক্তপাত কেনো হয় এবং এই রক্তের উৎপত্তিস্থল কোথায়? যোনিতে রক্তপাত হওয়া কি কোনো রোগ? অনেকেই বলে ইমার্জেন্সী পিল খাওয়ার কারণে যোনিতে রক্তপাত হয়। এই রক্ত অনেকটা তাজা এবং গন্ধহীন। এটার সত্যতা কতটুকু? এটাকে রজোস্রব এর রক্ত বলেনা কেনো?

বি দ্রঃ গর্ভবতী বা মা হয়েছেন এরকম নারী ব্যতীত। 

1 উত্তর

0 টি পছন্দ
করেছেন (13,657 পয়েন্ট)

যোনি রক্তপাত আর মাসিকের রক্তপাত ২ টি    একই রক্ত।  এটি আলাদা নয়।

আর হ্যা মাসিক শেষ হওয়ার ৩/৪ দিন পর সহবাস করে  ইমার্জেন্সি পিল সেবন  করলে কারো(সবার ক্ষেত্রে নহে) ক্ষেত্রে আবার মাসিকের রক্তপাত হতে পারে যা মাসিকের রক্তপাত অন্য কোন নয়। এই রক্ত তাজা ও গন্ধহীন কারন ইমার্জেন্সি পিল হলো হরমোন জনিত পিল যা সেবনে কারো ক্ষেত্রে ডিম্বপাত হওয়ার পর পরেই তা যোনি পথে বেরিয়ে আশে ইমার্জেন্সি   পিলের  পার্শ্বপ্রতিক্রিয়া প্রভাবের কারনে তাই এইই রক্ত তাজা ও গন্ধহীন হয়ে থাকে। এতে তেমন সমস্যা না হলেও অতিরিক্ত সেবনে বান্ধ্যাত্ব হওয়ার আশঙ্কা থাকে।

আশা করি বুঝতে পারছেন।

না বুঝলে মন্তব্য করুন।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
05 জুলাই "যৌন" বিভাগে জিজ্ঞাসা করেছেন অজ্ঞাতকুলশীল

311,853 টি প্রশ্ন

401,436 টি উত্তর

123,272 টি মন্তব্য

172,848 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...