বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
85 জন দেখেছেন
"স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে করেছেন অজ্ঞাতকুলশীল

আমি গত ১ বছর ধরে,মোবাইলে আসক্ত হয়ে গেছি। যে কারণে এখন আমার পড়াশোনা ভাল লাগেনা,মন বসে না। সবার সাথে মিশতে ইচ্ছা করে না,খেলাধুলা করতে মন চায় না। সকাল থেকে রাত ১১/১২ টা পর্যন্ত সারাক্ষণই মোবাইল টিপি। একারনে প্রতিবেশীরা আমার প্রতি বিরক্ত। সারাদিনই ফোন টিপাটিপি করি কোন কাজ নাই। এ সমস্যা থেকে আমি মুক্তি চাইপ্লিজ হেল্প মি!!!     

2 উত্তর

+2 টি পছন্দ
করেছেন (1,423 পয়েন্ট)

 মোবাইর আসক্ত হওয়া ঠিক না।এখন আপনার উচিত নিজের লক্ষ্যের উপর মন দেওয়া,মোবাইলে অযথা সময় নষ্ট করা নয়।আমারও আগে এই সমস্যাটা হতো,তবে বর্তমানে প্রয়োজন ছাড়া মোবাইল ধরি না।

 যাইহোক মোবাইল আসক্তি কমাতে, আপনি নিচের উপায়গুলো মেনে চলুন: 

☆ নিজের মনকে স্থির করতে হবে এবং বলতে হবে 'আমি আমার মোবাইল ফোনটি প্রতিদিন এক ঘন্টার বেশি ব্যবহার করবো না' এবং কোনোভাবেই এই চিন্তার বাইরে যাওয়া যাবে না। 

☆ ফোনের থেকে দূরত্ব সৃষ্টি করুন খুব বেশি জরুরি প্রয়োজন না হলে মোবাইল ফোনটি একেবারে কাছে রাখার দরকার নেই। 

☆ কখনো কি এমন হয়েছে যে আপনি ভেবেছেন চটজলদি ফোনটা একনজরে দেখেই রেখে দেবেন? এবং তারপর ঘন্টার পর ঘণ্টা কেটে গিয়েছে। এমনটা করা থেকে বিরত থাকুন। 

☆মোবাইলের নোটিফিকেশন বন্ধ রাখুন।

 ☆মোবাইলে সময় ব্যয় করার চেয়ে ভালো হবে,আপনি আল্লাহ্ ইবাদত করুন। 

☆পড়ালেখার সময় মোবাইল আম্মুর কাছে গচ্ছিত রাখুন। ☆আপনি ভাবুন,আমি যেহেতু এত মোবাইলে আসক্ত তার জন্য তো আমার পড়ালেখায় প্রচুর ব্যাঘাত হচ্ছে ।মোবাইলে আসক্ত থাকলে তো আমি ভালো রেজাল্ট করতে পারব না।আমার পিতা মাতা,টিচারদের আশা অনুরূপ রেজাল্ট করতে পারব না। এই কথা সবসময় মাথায় রাখবেন।তাহলে দেখবেন আপনার সমস্যা অনেকটা সমাধান হয়ে যাবে। 

প্রসঙ্গত কারণে আমরা চাইলেও মোবাইল থেকে দূরে থাকতে পারিনা। কিন্তু নিজের সুস্থতার জন্য হলেও মোবাইলে আসক্ত হওয়া থেকে দূরে থাকার চেষ্টা করুন। পরিশেষে, আপনি দ্রুত এই সমস্যার সমাধান করতে পারবেন "ইনশাআল্লাহ"....আপনার সফলতা কামনা করছি....
+2 টি পছন্দ
করেছেন (17,359 পয়েন্ট)
আপনি নিজেইই যদি ইচ্ছেকরে সারাক্ষণ মোবাইল টিপতে থাকেন,তাহলে কেউ আপনাকে বদলাতে পারবে...? কখনোই পারবে না।।কাজেই আপনি নিজের মাধ্যে প্রবল জেদ করুন যে মোবাইল ব্যবহার কমিয়ে দিবেন। একবারে ছাড়তে পারবেন না এটাই সত্যি কথা,কাজেই কমিয়ে দিন। যখন মোবাইল চালাতে মন চাইবে তখন টিভি দেখুন অথবা ছবি আঁকতে শুরু করুন। আর পড়াশুনায় মানসিক চাপ না নিয়ে যতটুকু পড়ার ইচ্ছে হয় ততটুকু পড়ুন। বিকেলে/অবসর সময়ে খেলাধুলায় মেতে থাকুন,কিছুদিন আড্ডাবাজি করুন। দেখুন এতেই আপনার কাজ হবে।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

0 টি উত্তর
07 ডিসেম্বর 2018 "যৌন" বিভাগে জিজ্ঞাসা করেছেন Abir vai (51 পয়েন্ট)

312,429 টি প্রশ্ন

402,011 টি উত্তর

123,447 টি মন্তব্য

173,133 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...