বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
36 জন দেখেছেন
"অ্যান্ড্রয়েড" বিভাগে করেছেন (22 পয়েন্ট)

1 উত্তর

0 টি পছন্দ
করেছেন (64 পয়েন্ট)

কাস্টম রম সম্পর্কে জানার আগে,আগে জানতে হবে কাস্টম রম কি।আমরা যারা Android ফোন ইউজ করি আমাদের ফোনে তিন ধরনের রম থাকে ১.স্টক রম ২.কাস্টম রম।৩. সাইনোজেন মোড আসলে সাইনোজেন মোড কাস্টম রমের মধ্যই পড়ে।তাই বলা যায় দুই ধরনের রম থাকে।

*স্টক রম : আসলে স্টক রম হল আপনার ফোন কিনার পর যে রম অফিসিয়ালি দেওয়া থাকে তাই স্টক রম।

*কাস্টম রম : অফিশিয়াল রমকে কাস্টোমাইজ করে যে রম বানানো হয় তাই কাস্টম রম।যেমন Galaxy s ফোনে অফিসিয়ালি রম আপনি সর্বোচ্চ নুগাট পর্যন্ত আপডেট দিতে পারবেন কিন্তু কাস্টম রমে আপনি অরিও বা পাই ইউজ করতে পারবেন।অর্থাৎ কাস্টম রমের কারণেই আপনি  স্বাদ নিতে পারছেন।আরও নানা ধরনের ভাল ভাল ফিচার কাস্টম রমে থাকে যা স্টক রমে থাকে না।

★এবার আসি এই সম্পর্কে বিস্তর আলোচনায়

আশা করি কাস্টম রম সম্পর্কে এবার সবার ধারণা একটু ক্লিয়ার হইছে।প্রায় সব ফোনের কাস্টম রম পাওয়া যায় তবে ব্রান্ড এর ফোনের কাস্টম রম বেশী পাওয়া যায়।আর symphony বা walton এর কাস্টম রম আছে কিনা তা আমি জানি না।কাস্টম রম সম্পর্কে অনেকের মতামত অনেক রকম তাই আমি নিচে কাস্টম রমের অসুবিধা গুলো তুলে ধরলাম।


★কাস্টম রমের অসুবিধা


অনেকে বলেছে কাস্টম রমে নাকি প্রচুর bug থাকে।এইটা ঠিক আবার ঠিক না।কারণ আপনি ভাল ডেভেলপার এর ভাল একটা কাস্টম রম আপনার ফোনে আপডেট দিলে কোন প্রব্লেম হবে না।অর্থাৎ bug এর প্রব্লেম থাকবে না।আর যদি ভাল কাস্টম রম না দেন তাহলে অবশ্যই আপনাকে বাগের প্রব্লেমে পড়তে হবে।এছাড়া কাস্টম রমের আর কোন অসুবিধা দেখি না।


#আরো বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

0 টি উত্তর
27 মে "অ্যান্ড্রয়েড" বিভাগে জিজ্ঞাসা করেছেন অজ্ঞাতকুলশীল

312,240 টি প্রশ্ন

401,817 টি উত্তর

123,443 টি মন্তব্য

173,050 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...