বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
53 জন দেখেছেন
"স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে করেছেন (162 পয়েন্ট)
সম্পাদিত করেছেন
আমার প্রায় ১মাস ধরে প্রচন্ড কাশি হচ্ছে । কাশি আগেও হতো, কিন্তু এখন সারাদিনে কাশতে কাশতে গলা ব্যাথা হয়ে যাচ্ছে । কাশির সময় বুকে টান লাগছে । আর প্রতিবারই কফ উঠছে । এখন আমার কি করা উচিত ? উল্লেখ্য: আমার আগে থেকেই এ্যাজমা আছে ।
করেছেন (4,040 পয়েন্ট)
এ ধরনের শিরোনামে প্রশ্ন করা উচিৎ নয়। একদিকে উত্তর  পাওয়ার সম্ভাবনা যেমন লোপ পায়, অন্যদিকে বিস্ময়ের সৃঙ্খলা নষ্ট হয়।
প্রশ্নের সাথে আংশিক মিল রেখে শিরোনাম লিখুন যাতে করে উত্তরদাতা শিরোনাম দেখে ভিতরের প্রশ্ন সম্পর্কে একটা স্পষ্ট ধারনা তৈরি করতে পারেন।

অনুগ্রহ করে সম্পাদনা করুন।
করেছেন (218 পয়েন্ট)
স্থানান্তরিত করেছেন
আপনি ভালো ডাক্তারের পরামর্শ নিন যত দ্রুত সম্ভব । এরকম লক্ষণ খুবই খারাপ ।

2 উত্তর

+2 টি পছন্দ
করেছেন (17,359 পয়েন্ট)

আপনি কাশির জন্য "তুশকা" খান। এটি খুব ভাল কাজ দেয়। ঘরোয়া ভাবে কাশির জন্য লেবু পানিতে এক চামচ মধু মিশিয়ে পান করুন। মধু শ্বাসযন্ত্রের ব্যাকটেরিয়া ধ্বংস করতে সাহায্য করে। এমনকি এটি বুক থেকে কফ বা শ্লেষ্মা দূর করে গলা পরিষ্কার করতে সাহায্য করে।আপনি গরম জলের ভাপ নিন।আপনি তুলশির রস এবং সামান্য হলুদ একত্রে করে খেতে পারেন।এটি অ্যান্টি ইনফ্ল্যামেটরি হিসেবে ভাল করে। ভাল ফল পাবেন ইনশাল্লাহ।আপনি চেষ্টা করুন সারাদিন কমপক্ষে দুইবার গরম জলের ভাপ নেয়ার।রাতের খাবার খাওয়ার পর গরম দুধ পান করুন। কুসুম গরম জলে লবণ দিয়ে গড়গড়া করুন। ইনশাআল্লাহ কাশি সেরে যাবে।

0 টি পছন্দ
করেছেন (3,220 পয়েন্ট)

আপনি কাশির জন্য ভারেক্স সিরাপটি খেতে পারেন। ১০০ মিলি. ৭৫ টাকা। ইনশাআল্লাহ খুব তারাতারি সুস্থ হবেন।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
03 ফেব্রুয়ারি 2018 "স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন হাসিব সিকদার (25 পয়েন্ট)
2 টি উত্তর
19 সেপ্টেম্বর 2017 "স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন মশিউর৭৮৬ (15 পয়েন্ট)

312,429 টি প্রশ্ন

402,011 টি উত্তর

123,447 টি মন্তব্য

173,133 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...