বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
88 জন দেখেছেন
"রূপচর্চা" বিভাগে করেছেন (359 পয়েন্ট)
আমি নবম শ্রেণীতে পড়ি আমার বয়স ১৬ বছর ।আমার ছোটো ছোটো দাঁড়ি গাজিয়েছে আমি কি সেই দাঁড়ি সেভ করতে পারবো।সেভ করলে কি কোনো সমস্যা হবে

3 উত্তর

+1 টি পছন্দ
করেছেন (13,708 পয়েন্ট)
এতো কম বয়সে ব্লেট দিয়ে দাড়ি কাটা ঠিক হবে না। এতে ত্বকের সমস্যা দেখা দিয়ে পারে। তবে যদি আপনার দাড়ি গুলো অনেক লম্বা হয় বা বড় দেখায় তাহলে আপনি মেশিন দিয়ে কেটে নিতে পারেন। আপনি একাদশ শ্রেনিতে ভর্তি হওয়ার পর শেভ করতে পারেন কোন সমস্যা নেই তবে অতিরিক্ত বা ঘন ঘন ব্লেট না লাগাই ভালো।

যদি আপনার গালের লোম গুলো ছোট ছোট হয় তাহলে রেখে দিন ।লোম গুলো দেখা গেলে বা বোঝা গেলে মেশিন দিয়ে কাটুন এখন ত্বকে ব্লেট লাগাবেন না।
0 টি পছন্দ
করেছেন (1,053 পয়েন্ট)
আপনার যদি দাড়িতে অস্বস্তি বোধ হয় বা ভালো না দেখায় তাহলে শেভ করতে পারেন। তবে সেরকম কিছু না হলে রেখে দিন। ছোট ছোট দাড়িগুলো কাটার প্রয়োজন নেই।
0 টি পছন্দ
করেছেন (229 পয়েন্ট)
কখনোই করবেন না।এতে ত্বকের মাঝে অস্বস্তি দেখা দিবে।এবং চামরা হয়ে যাবে শক্ত।যদি এইত সমস্যায় পড়েন তবে আমার মতো কেছি দিয়ে ছোট করে রাখতে পারেন।না হয় পড়ে সমস্যায় পড়বেন।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
25 জুন "সাধারণ" বিভাগে জিজ্ঞাসা করেছেন Ahmedsajia (11 পয়েন্ট)
2 টি উত্তর
17 মে "ইসলাম" বিভাগে জিজ্ঞাসা করেছেন Afiyan (12 পয়েন্ট)

312,211 টি প্রশ্ন

401,796 টি উত্তর

123,439 টি মন্তব্য

173,032 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...