বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
40 জন দেখেছেন
"স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে করেছেন (20 পয়েন্ট)
সম্পাদিত করেছেন
আমার ঘন ঘন পায়খানা হয়। দিনে ২-৩ বার। প্রতিবার খাওয়া দাওয়া করার আগে করতেই হয়।আবার খাওয়া দাওয়া করার পর ও হয়। এত ঘন হওয়া কি কুনু সমস্যা। আমি আবার এক বছর আগে একটি আমলকী রসায়ন খেয়েছিলাম। এর ক্ষতি জানতে পেরে এর মধ্যে আর কুনু ওষধ খাইনি। তখন এত ঘন পায়খানা হত না। বিশেষ করে সকালে খাওয়ার পর পায়খানা দ্রুত হয়। শরিরটা ও ভেঙে পরেছে। এখন সিনকারা খাওয়া কি ঠিক হবে, সাস্থবান হওয়ার কিছু টিপস ও দিলে ভাল হয়।

1 উত্তর

+2 টি পছন্দ
করেছেন (17,359 পয়েন্ট)
সাধারণত দিনে তিনবার মলত্যাগ করাটা স্বাভাবিক বলে ধরা যায়। যেহেতু আপনার সমস্যাটি একটি মেডিসিনের সাইড ইফেক্টে হয়েছে কাজেই আমি বলবো আপনি চিকিৎসক এর পরামর্শ নিন।।এমন অবস্থায় কারোর পরামর্শ নিয়ে কোনোপ্রকার সিরাপ/ট্যাবলেট সেবনে  আপনার সমস্যা জটিল হতে পারে। আপনি রোজ রাতে বাদাম,কিসমিস ভিজিয়ে রাখবেন জলে এবং সকালে সেই জল ফেলে দিয়ে ভেজানো কিসমিস আর বাদাম একত্রে করে খাবেন।  প্রতিদিন একবাটি করে ছোলা সেদ্ধ খাবেন।।ডিম ও দুধ খাবেন সপ্তাহে ২/৩দিন। নিয়ম করে পুষ্টিকর খাবার খাবেন। প্রচুর জল পান করুন। গ্যাস্ট্রিক এর সমস্যা থাকলে মেডিসিন সেবন করুন।
করেছেন (20 পয়েন্ট)
ঘন ঘন মলত্যাগ কি স্যাস্থহীনতার কারন। কিচমিস, ও বাদাম বলতে কি কাঠবাদাম না চীনাবাদাম । এগুলু কি পরিমানে ভেজাবো। আর ছোলা সিদ্ধ কখন খাব। আর আমি হাসের ডিম খাই প্রচুর। রাতে অনেক বেশিরভাগ সময় সেদ্ধ না পেয়ে কাচা খাই।
করেছেন (17,359 পয়েন্ট)
ছোলা বিকেলে খাবেন। ঘন ঘন মলত্যাগ সব ক্ষেত্রে স্বাস্থ্য হীনতার কারণ হয়।
আর বাদাম যেকোনো বাদাম খাবেন।অতিরিক্ত ডিম খাবেন না।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
1 উত্তর
22 মার্চ 2017 "যৌন" বিভাগে জিজ্ঞাসা করেছেন আহমেদ যাকারিয়া (11 পয়েন্ট)
3 টি উত্তর
02 ফেব্রুয়ারি "যৌন" বিভাগে জিজ্ঞাসা করেছেন Porospathor (15 পয়েন্ট)
0 টি উত্তর
18 জানুয়ারি "প্রেম-ভালোবাসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন fahimscirex (11 পয়েন্ট)
0 টি উত্তর
27 ডিসেম্বর 2018 "যৌন" বিভাগে জিজ্ঞাসা করেছেন শেহ্জাদ নূরানী (11 পয়েন্ট)

312,429 টি প্রশ্ন

402,011 টি উত্তর

123,447 টি মন্তব্য

173,133 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...