বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
71 জন দেখেছেন
"রান্না" বিভাগে করেছেন (579 পয়েন্ট)
এক কেজি বা হাপ কেজি মুরগির মাংস আলো দিয়ে কিভাবে রান্না করতে হয়।

বিস্তারিত বলবেন?
করেছেন (3,831 পয়েন্ট)
আলো দিয়ে রান্ন বলতে কি বুঝিয়েছেন ভাই?

1 উত্তর

+1 টি পছন্দ
করেছেন (17,347 পয়েন্ট)
নির্বাচিত করেছেন
 
সর্বোত্তম উত্তর
কড়াইতে তেল গরম করে পেঁয়াজ, রসূন, আদা, দারুচিনি, এলাচি ও কাঁচা মরিচ দিয়ে ভাল করে নাড়া ছাড়া করুন, ভেজে ফেলতে হবে।এবার মরিচ গুড়া, হলুদ গুড়া, সামান্য জিরা গুড়া ও লবন (লবন আগে সব সময় কম দিতে হবে, রান্না শেষের আগে ঝোল মুখে দিয়ে লবন দেখে নিয়ে যদি লাগে তখন দিতে হবে) দিয়ে নাড়িয়ে কিছু হাফ কাপ পানি দিয়ে ভাল করে ঝোল বানিয়ে ফেলুন এবং গরম করতে থাকুন।এবার ঝোলে মুরগীর মাংস দিয়ে দিন।ভাল করে মিশিয়ে তেজপাতা দিয়ে (না থাকলে নাই) ঢাকনা দিয়ে জ্বাল দিতে থাকুন।মিনিট বিশেক পর উলটে দেখুন এবং মাংস সিদ্ব হল কিনা দেখে নিন। লবন চেখে দেখে নিন। লাগলে দিন নতুবা নাই। অন্য একটা পাত্র সামান্য তেল নিয়ে গরম করুন এবং তাতে কিছু পেঁয়াজ কুচি দিন। পেঁয়াজ গুলো ভেঁজে পোড়া পোড়া করে ফেলুন।এবং রান্না হয়ে যাওয়া মাংসে ঢেলে দিন।ব্যাস কাজ শেষ।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
10 জুন "রান্না" বিভাগে জিজ্ঞাসা করেছেন jehad1013 (20 পয়েন্ট)
1 উত্তর
15 জুলাই "রান্না" বিভাগে জিজ্ঞাসা করেছেন MD:Mammunur Rahman (12 পয়েন্ট)
1 উত্তর
25 অক্টোবর 2015 "রান্না" বিভাগে জিজ্ঞাসা করেছেন Md. juyel hossain (25 পয়েন্ট)
1 উত্তর
28 অগাস্ট "স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন অজ্ঞাতকুলশীল

330,351 টি প্রশ্ন

421,096 টি উত্তর

130,781 টি মন্তব্য

180,718 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...