বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
36 জন দেখেছেন
"স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে করেছেন (512 পয়েন্ট)

2 উত্তর

+2 টি পছন্দ
করেছেন (17,359 পয়েন্ট)
নির্বাচিত করেছেন
 
সর্বোত্তম উত্তর
সাধারণত মস্তিষ্কে স্বাভাবিক রক্তপ্রবাহ ব্যাহত হলে এই সমস্যাটি দেখা দেয়।অনেকসময় মস্তিস্কের রক্তনালি বন্ধ হয়ে সমস্যাটি দেখা যায়।আবার শারীরিক দুর্বলতার কারণে হতে পারে,আবার অতিরিক্ত পরিশ্রম,রক্তস্বল্পতা এর কারনে হতে পারে। এছাড়া সার্ভাইক্যাল স্পন্ডাইলোসিস এর কারণেও হতে পারে। যদি সমস্যাটি স্থায়ী থাকে তাহলে চিকিৎসক এর পরামর্শ নিন দ্রুত। পুষ্টিকর খাদ্যগ্রহণ করবেন। প্রচুর তরল পান করুন।মানসিক চিন্তামুক্ত থাকার চেষ্টা করুন।অতিরিক্ত পরিশ্রম করবেন না।প্রতিদিন একবেলা করে চিনি/লেবুর শরবত খাবেন।মাথা ঘোরা অবহেলা করবেন না,এক্ষেত্রে চিকিৎসক এর পরামর্শ নিন।রোদে দাঁড়িয়ে অথবা সবুজ বস্তুর দিকে চোখ দিয়ে কেবল চোখের মণি ঘোরাতে থাকুন,একবার ডানে একবার বামে। এভাবে ৩-৪বেলা করে করুন প্রতিদিন কমপক্ষে ৫ মিনিট সময় নিয়ে। বিকেলে এককাপ কফি অথবা গ্রিনটি খাওয়ার অভ্যাস করুন। কপালে মুভ লাগান এবং দীর্ঘশ্বাস ফেলুন কয়েকবার। খুব বেশি সমস্যা হলে ডাক্তার দেখান।
0 টি পছন্দ
করেছেন (1,735 পয়েন্ট)
মাঝে মাঝে আপনার ব্লাড প্রেসার কমে যায় । এজন্য মাথা ঘুরায় । 

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

4 টি উত্তর
17 জুন 2018 "যন্ত্র" বিভাগে জিজ্ঞাসা করেছেন Badshah Niazul (4,426 পয়েন্ট)

312,429 টি প্রশ্ন

402,011 টি উত্তর

123,447 টি মন্তব্য

173,133 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...