বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
58 জন দেখেছেন
"আইন" বিভাগে করেছেন (162 পয়েন্ট)

ভাইয়া, আমার সাথে এক মেয়ের রিলেশন হয় ৪ মাস আগে। আমরা ২ মাস আগে আবেগে শারীরিক সম্পক করি। এতে মেয়েটা হঠাৎ চেকআপ ধরা পরে যে, ২ মাসের গর্ভবতী। মেয়ের অভিবাবক আমাকে বিয়ের জন্য চাপ দেন । আমি বিয়ে করতে রাজি আছি, কিন্তু আমার দেনমোহরে সামর্থ্য ৫০ হাজার থেখে ১ লক্ষ টাকা। কিন্তু মেয়ের অভিবাবক আমাকে ১০ লক্ষ টাকার কাবিন নামা করতে বলে এবং না করলে আমাকে নাকি তারা ধর্ষণ মামলায় অভিযুক্ত করবে। আমি এখনও ছাত্র ভাইয়া। এদিকে মেয়েটা বাসার চাপে আমাকে আর দেখতে পায় না তেমন, তবে আবার বিয়ে করে রাথতে চায়? আমি এখন কি করবো ভাইয়া? প্লিজ ভাইয়ারা/ আপুরা আপনারা মুল্যবান পরামর্শ দিয়ে আমাকে বাচান আমার কি করা উচিঃ??

2 উত্তর

+1 টি পছন্দ
করেছেন (17,359 পয়েন্ট)
নির্বাচিত করেছেন
 
সর্বোত্তম উত্তর
দেখুন,তারা যেহেতু দেনমোহর কমাবেই না,কাজেই আপনি তাতে রাজি হয়ে যেতেই পারেন। কারণ আপনি দেনমোহর এখুনি প্রদান না করলেও চলবে।।আপনি কিছু বছর/মাস সময় নিয়ে এটি পরিশোধ করতে পারবেন।আপনি যদি তাকে বিয়ে করতে রাজি থাকেন তাহলে এটিই সর্বোত্তম উপায়। কিন্তু যদি এই মোহর পরিশোধ করতে আপনি একেবারেই নারাজ হন,তাহলে আপনি একজন আইনজীবীর সাহায্য নিন।যদি তারা মামলা করতে চান তাহলে সেই মামলা বিভিন্ন পারিপার্শ্বিক কারণে যদি প্রমাণিত না হয় তার মানে এর অর্থ এই না যে এটি মিথ্যা মামলা।।আর যদি তারা মিথ্যে মামলা করে তাহলে তারাই এর ফল ভুগবে। কিন্তু যদি তারা কোনোভাবে তাদের অভিযোগ প্রমাণ করতে সক্ষম হয় তাহলে বাংলাদেশী দন্ডবিধির ১৮৬০ ধারা ৩৭৫  অনুসারে আপনাকে শাস্তি পেতে হবে।কাজেই হয় আপনি তাদের কথা মেনে নিন,নইলে আইনের সাহায্য নিন।
করেছেন (162 পয়েন্ট)
মেয়েটা তার অভিবাবক দুলাভাইয়ের কথায় উঠাবসা করে। আমার সাথে ৫ দিন থেকে কোনোরকম যোগাযোগ করে না, অথচ আমি স্পষ্টত জানি যে, ফোন টা ওর কাছেই থাকে সর্বদা, এবং সে অধিকাংশ সময় একটা একাই রুমে থাকে। সে নিজ ইচ্ছাকৃত ভাবে আমার ফোন বা মেসেজের রিপ্লাই দেয় না।
আমি এক শতভাগ বিয়ে করতে রাজি, ওরা যদি আদালতে যায় সেক্ষেত্রে কি আমি আমার দেনমোহর সামর্থ র কথা উল্লেখ করে উপকার পাবো?
যতদুর জানি মেয়ের দুলাভাই আমার সাথে বিয়ে দিয়ে আবার তালাক নিয়ে টাকা আদায় করে নিবে।
এমতাবস্থায় আমার আর কি করা উচি?  প্লিজ উত্তর দিন আমাকে।
0 টি পছন্দ
করেছেন (1,735 পয়েন্ট)
যেহেতু মেয়েটা গর্ভবতী , সেহেতু এখন কাবিন নিয়া মাথা না ঘামিয়ে ওকে আগে বিয়ে করুন । যদি সংসার সুখের হয় , তাহলে মোহরানা কোন বিষয় নয় । কিন্তু বিয়ে না করলে মেয়ের জীবন তো শেষ হয়ে যাবে । আপনি বিয়ের আগেই sex করেছেন , যেটা ইসলামিক দৃষ্টিতে হারাম ॥ ভুলের মাশুল তো দিতে হয়ই । এখন সাত পাঁচ ভেবে  লাভ নাই । বিয়ে না করলে মামলা ও দিতে পারে । 

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

0 টি উত্তর
03 জুলাই "সাধারণ" বিভাগে জিজ্ঞাসা করেছেন Biman Roy (21 পয়েন্ট)
1 উত্তর
0 টি উত্তর
21 মার্চ 2016 "প্রেম-ভালোবাসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন Unknown (14 পয়েন্ট)

312,211 টি প্রশ্ন

401,797 টি উত্তর

123,439 টি মন্তব্য

173,033 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...