বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
88 জন দেখেছেন
"ধর্ম ও আধ্যাত্মিক বিশ্বাস" বিভাগে করেছেন (141 পয়েন্ট)
বিভাগ পূনঃনির্ধারিত করেছেন

1 উত্তর

+2 টি পছন্দ
করেছেন (17,359 পয়েন্ট)
নির্বাচিত করেছেন
 
সর্বোত্তম উত্তর

জর্ডানের মরুভূমির অভ্যন্তরে সাঈদ নামক স্থানে অবিশ্বাস্যভাবে গত ১৫০০বছর ধরে দাঁড়িয়ে আছে অবিশ্বাস্য এক গাছ। মহানবী হযরত মুহাম্মদ (স) এর স্মৃতি বিজারণ এই গাছটি সাহাবী গাছ নামে পরিচিত। মহানবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম ১২ বছর বয়সে খ্রিস্টাব্দে তাঁর চাচা আবু তালিবের সাথে বাণিজ্যের উদ্দেশ্যে মক্কা থেকে সিরিয়া যাওয়ার পথে জর্ডানের শত শত মাইল ব্যাপী বিস্তৃত উত্তপ্ত মরুভূমিতে ক্লান্ত হয়ে বিশ্রামের জায়গা খুজছিলেন। কিন্তু কোথাও কোন জায়গা না পেয়ে শেষে লতাপাতা হীন শীর্ণ ও মৃতপ্রায় এই গাছে নিচে আশ্রয় নেন। তারা।তখন তার দেশ ছায়া প্রদানের জন্য আল্লাহর নির্দেশে ওই নির্জন গাছটি সজীব হয়ে ওঠে। আর সেই গাছটি বর্তমানের "সাহাবী গাছ"।  আশ্চর্যের বিষয় গাছটি যেখানে অবস্থিত তেমন স্থানে কোন গাছ বেঁচে থাকা সম্ভব নয় এবং আশেপাশের কয়েক শত কিলোমিটার মধ্যে কোন গাছ নেই। উত্তপ্ত বালুকাময় মরুভূমির মাঝে সবুজ পত্র পল্লবে ভরা গাছটি আজও একা দাঁড়িয়ে থেকে আল্লাহর অসীম ক্ষমতার সাক্ষ্য দিয়ে যাচ্ছেন এবং সে প্রিয় নবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এর স্মৃতি আঁকড়ে ধরে রেখেছেন। যা বিশ্বের কাছে একটি বিস্ময়।

করেছেন (141 পয়েন্ট)
ধন্যবাদ আপু।আমি আমার প্রাইভেট টিচারের বাসায় এ গাছটির ছবি দেখেছিলাম।তিনি খুবই সংক্ষেপে এ গাছটির বর্ণনা দিয়েছিলেন।আমি তখন বুঝিনি।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
14 মে 2018 "সাধারণ" বিভাগে জিজ্ঞাসা করেছেন Zihan (12 পয়েন্ট)
1 উত্তর
13 সেপ্টেম্বর 2017 "তথ্য-প্রযুক্তি" বিভাগে জিজ্ঞাসা করেছেন Hemophilic shahin (1,001 পয়েন্ট)
0 টি উত্তর
22 অক্টোবর 2018 "ইসলাম" বিভাগে জিজ্ঞাসা করেছেন Rtbondhon (11 পয়েন্ট)
1 উত্তর
22 মার্চ 2017 "সাধারণ" বিভাগে জিজ্ঞাসা করেছেন Md. Iqbal Husen (14 পয়েন্ট)

311,950 টি প্রশ্ন

401,547 টি উত্তর

123,324 টি মন্তব্য

172,906 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...