2,898 জন দেখেছেন
"ইন্টারনেট" বিভাগে করেছেন (6,242 পয়েন্ট)

2 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (6,242 পয়েন্ট)
অ্যাড্রেসবার হল ওয়েব ব্রাউজারের উপরের অংশে থাকা একটি টেক্সট লেখার জায়গা যেখানে বর্তমান ওয়েব পেজের ইউআরএল(URL) প্রদর্শিত হয়,আর URL হোল অ্যাড্রেসবারের ভিতর যে লেখা গুলো থাকে তাকে URL বলা হয়। সহজ কথায় আপনি যদি এই সাইটটি ভিসিত করতে চান তাহলে আপনি অ্যাড্রেস বারে অবশ্যই লিখবেন http://ans.bissoy.com এটিই হচ্ছে  URL

অ্যাড্রেসবারে ইউজার ম্যানুয়েলি ইউআরএল বসাতে পারেন।যখন আমরা নতুন ওয়েবপেজ এ প্রবেশ করি তখন অ্যাড্রেসবারের ইউআরএলটি স্বয়ংক্রিয়ভাবে পরিবর্তিত হয়। কোন একটি ওয়েবপেজের ইউআরএল দেখার জন্য অ্যাড্রেসবার লক্ষ করা হয়। যদি ইউজার কোন নির্দিষ্ট ওয়েবসাইট বা ওয়েবপেজে ভিজিট করতে চায় তাহলে অ্যাড্রেসবারে ওয়েব অ্যাড্রেসটি(URL) বসিয়ে এন্টার চাপ দিলে ব্রাউজারে ওয়েবপেজটি খুলবে। এছাড়া কী-বোর্ডের এফ সিক্স(F6) বাটন চেপেও অ্যাড্রেসবারে যাওয়া যায়।

মোঃ আরিফুল ইসলাম বিস্ময় ডট কম এর প্রতিষ্ঠাতা। খানিকটা অস্তিত্বের তাগিদে আর দেশের জন্য বাংলা ভাষায় কিছু করার উদ্যোগেই ২০১৩ সালে তার হাত ধরেই যাত্রা শুরু করে বিস্ময় ডট কম। পেশাগত ভাবে প্রোগ্রামার।
0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (44 পয়েন্ট)
URL= Uniform Resource Lacator.
টি উত্তর
২১ জানুয়ারি ২০১৯ "ক্যারিয়ার" বিভাগে উত্তর দিয়েছেন Ariful (৬৩৭৩ পয়েন্ট )
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

288,121 টি প্রশ্ন

373,414 টি উত্তর

112,909 টি মন্তব্য

156,778 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...