বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
45 জন দেখেছেন
"রূপচর্চা" বিভাগে করেছেন (52 পয়েন্ট)

1 উত্তর

+2 টি পছন্দ
করেছেন (17,359 পয়েন্ট)
নির্বাচিত করেছেন
 
সর্বোত্তম উত্তর
দেখুন,চুল কেটে ফেললেই যে চুল সোজা হয়ে যাবে তা কিন্তু নয়। আর চুল সোজা করার জন্য মেডিসিনের ব্যবহার নেই। আপনি ভিনেগার এবং এলোভেরা জেল একত্রে মিশিয়ে প্রতিদিন চুলে লাগাবেন এবং ১ঘণ্টা পর ধুয়ে ফেলবেন,এতে চুল অনেকটা সোজা হতে পারে।এছাড়াঃদুটি ডিম ফেটিয়ে নিন। এতে ৪ চা চামচ অলিভ অয়েল মিশিয়ে আবার ফেটিয়ে নিন। ভালো করে চুলে লাগান এই মিশ্রণ। এরপর একটি বড় দাঁড়ের চিরুনি দিয়ে চুল আঁচড়ান। এরপর মাথায় শাওয়ার ক্যাপ পরে নিন। আধা ঘণ্টা এভাবে রেখে চুল শ্যাম্পু করুন।এতেও ভাল ফল পাবেন।সাধারণত চুলে কেরাটিন নামক একধরনের প্রোটিন থাকে। চুলের গোড়ার থলি বা গ্রন্থি  থেকে বিভিন্ন ধরনের প্রোটিনের সঙ্গে কেরাটিনও তৈরি হয়। এই প্রোটিনের মধ্যে সালফার পরমাণু থাকে।দুটি সালফার পরমাণু যুক্ত হয়ে বন্ধনী সৃষ্টি করে।এ রকম বন্ধনী যত বেশি থাকে চুল তত বেশি কোঁকড়ানো আকার ধারণ করে।কাজেই এক্ষেত্রে চুল ন্যাড়া করলেও বিশেষ ফল পাওয়া যায়না,আপনি উপরের লিখিত উপায় গুলি মেনে চলুন।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

4 টি উত্তর

311,644 টি প্রশ্ন

401,254 টি উত্তর

123,179 টি মন্তব্য

172,750 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...