বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
54 জন দেখেছেন
"সাধারণ" বিভাগে করেছেন (1,416 পয়েন্ট)
সম্পাদিত করেছেন
এই প্রশ্নটি  বিস্ময়ে আগে করা হয়েছে ,কিন্তু আমি সেই  উত্তরগুলোতে 2 টার চেয়ে বেশি পার্থক্য পাইনি তাই প্রশ্নটা করলাম। আমার একজন পরিচিত বিস্ময় "ভাইয়া" আছি,তিনি  এখন এক্টিভ থাকত তাহলে তাকে করতাম।কিন্তু  তিনি এখন এক্টিভ  নেই।তাই কেউ প্রশ্নটি বন্ধ করবেন না প্লিজ।

যাইহোক কোন সুহৃদয়বান ব্যক্তি যদি উত্তরটি জানান তাহলে খুবই উপকৃত হবো।

~অগ্রিম ধন্যবাদ।।।।

1 উত্তর

+4 টি পছন্দ
করেছেন (17,359 পয়েন্ট)
নির্বাচিত করেছেন
 
সর্বোত্তম উত্তর
১.ডেবিট কার্ডঃআপনার একাউন্টের নির্দিষ্ট একটি এমাউন্টের ভিতর এটি ব্যবহার করতে পারবেন।

ক্রেডিট কার্ডঃএক্ষেত্রে নির্দিষ্ট এমাউন্টের পরেও আপনি চাইলে অন্য একটি নির্দিষ্ট এমাউন্টের ভিতর অতিরিক্ত টাকা উত্তোলন করতে পারবেন, এবং সেটি নির্দিষ্ট সময়ের ভিতর আবার পরিশোধ করতে হবে.

২.ডেবিট কার্ডের মাধ্যমে আপনার একাউন্ট ব্যালান্স অনুযায়ী টাকা তুলতে বা সামগ্রী ক্রয় করতে পারবেন।ক্রেডিট কার্ড আপনাকে সম্পূর্ণ আলাদা একটি ক্রেডিট লিমিট পর্যন্ত টাকা তুলতে বা সামগ্রী ক্রয় করতে দেয়, যা নির্দিষ্ট সময়ের মধ্যে ফেরত দিতে হয়।

৩.ডেবিট কার্ডকে প্রিপেইড সিমের সাথে তুলনা করা যায়। আর ক্রেডিট কার্ডকে পোস্টপেইড সিমের সাথে তুলনা করা যায়।

৪.আপনার এ্যাকাউন্টে বা কার্ডে যত টাকা থাকবে তার বেশি ব্যবহার বা খরচ করতে পারবেন না বা তুলতে পারবেন না ডেবিট কার্ডের ক্ষেত্রে।আর ক্রেডিট কার্ডে একটি নির্দিষ্ট পরিমাণ পর্যন্ত ব্যবহার বা খরচ করতে পারবেন বা তুলতে পারবেন।

৫.ডেবিট কার্ডকে ক্যাশ কার্ড বলা চলে। অপরপক্ষ, ক্রেডিট কার্ডকে এক কথায় লোন কার্ড বলা চলে।

৬.ডেবিট কার্ডে কোন একোয়াটেড মান্থলি ইনস্টলমেন্ট (ইএমআই) সুবিধা পাওয়া যায় না। অন্যদিকে, ক্রেডিট কার্ডে একোয়াটেড মান্থলি ইনস্টলমেন্ট (ইএমআই) সুবিধা পাওয়া যায়।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
1 উত্তর
14 অগাস্ট 2015 "সাধারণ" বিভাগে জিজ্ঞাসা করেছেন mr.Jahed (15 পয়েন্ট)
1 উত্তর
04 জুলাই 2013 "তথ্য-প্রযুক্তি" বিভাগে জিজ্ঞাসা করেছেন আরিফুল (15,855 পয়েন্ট)

311,950 টি প্রশ্ন

401,548 টি উত্তর

123,324 টি মন্তব্য

172,906 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...