বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
39 জন দেখেছেন
"স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে করেছেন (32 পয়েন্ট)

1 উত্তর

+2 টি পছন্দ
করেছেন (17,359 পয়েন্ট)
উচ্চতা বৃদ্ধি গ্রোথ হরমোনের প্রভাবে হয় যা একটি নির্দিষ্ট বয়স পর্যন্ত ঘটে। ২৫ বছর পর্যন্ত আপনি লম্বা হতে পারবেন এবং তার জন্য কোনো পদক্ষেপ নিতে হবেনা(যা আপনি উল্লেখ করেছেন)। তবে আপনার বয়স ২৫ এর বেশি হলে আপনি আর লম্বা হবেন না(যেহেতু আপনার বয়স মাত্র ১৫,আপনি নরমাল নিয়মেই লম্বা হবেন)।আপনার উচ্চতা বাড়াতে আপনি প্রতিদিন ২ চামচ করে অশ্বগন্ধার গুড়া গরম পানির সাথে মিলিয়ে পান করুন। আপনি রোজ দুধ পান করতে পারেন কারণ দুধে প্রচুর ক্যালসিয়াম থাকে যা আপনার শরীররের হাড়ের বৃদ্ধি ঘটায়।পর্যাপ্ত পরিমাণে ঘুমান।ধূমপান ও মদ্যপানের অভ্যাস থাকলে তা ত্যাগ করুন।মানসিক চিন্তামুক্ত থাকুন। আপনি রিঙ এর মধ্যে  প্রতিদিন ৩-৪ বার ৫-১০মিনিট ঝুলতে পারেন। এতে ভাল ফল পাবেন। এছাড়া আপনি দেয়ালের সাথে পিঠ লাগিয়ে দাঁড়ান এবং নিজেকে দেয়ালের সমান্তরালে সোজা রাখবার চেষ্টা করুন। সেই সাথে চেষ্টা করতে হবে, আপনার শরীরের পেছন দিকটির পায়ের গোড়ালি থেকে শুরু করে মাথা পর্যন্ত যেন দেয়াল স্পর্শ করতে পারে। এভাবে  ৮ থেকে ১০ বার করুন ব্যায়ামটি।ইনশাআল্লাহ বেশ ভাল ফল পাবেন।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

312,429 টি প্রশ্ন

402,011 টি উত্তর

123,447 টি মন্তব্য

173,133 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...