বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
313 জন দেখেছেন
"খেলা" বিভাগে করেছেন (319 পয়েন্ট)
bumped করেছেন
করেছেন (319 পয়েন্ট)
সম্পাদিত করেছেন
এখানে দেখতে পাচ্ছি অনেকেই 'বাংলাদেশকে তিন বিভাগে ভালো করতে হবে' টাইপ উত্তর দিচ্ছেন। এটা তো সব দলের জন্যই প্রযোজ্য। আমি জানতে চাচ্ছি ভারতের কোন ব্যাটার/বোলার ভয়ংকর হওয়ার আগে থামাতে হবে, আগে/পরে ব্যাট করলে কত রান করতে/তাড়া করতে হবে, কার উপর নজর রাখতে হবে, দলে কোন পরিবর্তন আনতে হবে কি না এসব বিষয়ে ।

4 উত্তর

+8 টি পছন্দ
করেছেন (363 পয়েন্ট)
নির্বাচিত করেছেন
 
সর্বোত্তম উত্তর
ভারতের বিপক্ষে বাংলাদেশকে জিতার জন্য নিরপেক্ষ আম্পায়ার দরকার।এরপরে যে বিষয়টা রয়েছে বাংলাদেশের ব্যাটিং বোলিং ফিল্ডিং তিনটা সাইটে ভালো করতে হবে।

এরপরে  ভারতের ব্যাটিং লাইন অনেক শক্ত তাদের দ্রুত আউট করতে হবে। বিশেষ করে রোহিত শর্মা, কোহলি, ধোনি, হার্দিক পান্ডিয়া তাদেরকে দ্রুত আউট করলে বাংলাদেশের পক্ষে ভালো হবে।

এছাড়া ভারতের বোলিং লাইন অনেক শক্ত, বিশেষ করে বুমরা অনেক ভালো মানের বলার। তাকে মোকাবেলা করা বাংলাদেশের পক্ষে একটু কঠিন হবে। বাংলাদেশের বেটিং যদি তার বলে কোন বাউন্ডারি না মেরে, শুধু সিঙ্গেল বের করে রান আনে তবু একটা ভালো রান আসবে।

এরপর আসি বাংলাদেশের ব্যাটিং লাইন নিয়ে, ভারতের বিপক্ষে বাংলাদেশেকে জিততে হলে ওপেনিং জুটি কে ভালো করতে হবে। এছাড়া সাকিব-মুশফিক তাদেরকে ভালো খেলতে হবে।
করেছেন (319 পয়েন্ট)
বাংলাদেশের তামিম ও মাশরাফির ব্যাপারে আপনার মতামত কি? তাদের কোথায় ইম্প্রুভ করার জায়গা আছে?
করেছেন (363 পয়েন্ট)
প্রথমে বলে রাখি আমি কোন ক্রিকেট এক্সপার্ট নই। তবে হ্যাঁ সাধারণ দর্শক হিসেবে আমি কিছু সাজেশন দিতে পারি, প্রথমে আসে তামিমের কথাই, আপনি দেখবেন তামিম বেশিরভাগ ক্ষেত্রেই আউট যায় স্লিপে ক্যাচ দিয়ে অথবা বাজে কোন শটে। তো আমার মতে তামিমের এই জায়গাটা ইম্প্রুভ করা উচিত।

তো এবার আসি মাশরাফির কথাই, তো মাশরাফি অধিনায়ক হিসেবে অনেক ভালো এবং একজন অভিজ্ঞ অধিনায়ক।  তাকে আমি অনেক সম্মান করি খেলোয়ার হিসেবে এবং মানুষ হিসেবেও। তবে বোলার হিসেবে সে ততটা ভালো না আমার কাছে, তো এটা আমার ব্যক্তিগত মতামত। তো কেউ খারাপ ভাবে নিবেন না বিষয়টা।সবার সবকিছু ভালো নাও লাগতে পারে। তো প্রতিটা মানুষের পছন্দ আলাদা আলাদা হয়ে থাকে আমারও ঠিক তেমনি।আপনার পছন্দের সাথে আমার পছন্দ নাও মিলতে পারে।
করেছেন (319 পয়েন্ট)
আপনি কি মনে করেন,এ ম্যাচে ভারতের শক্তিশালী ব্যাটিংয়ের কাছে বাংলাদেশের ৩১০-৩৩০ রান যথেষ্ট?
করেছেন (5,893 পয়েন্ট)
৩৩০ রান যথেষ্ট কারণ প্রথমে ব্যাট করা আর চেজ করাএ ভেতরে পার্থক্য রয়েছে।
করেছেন (319 পয়েন্ট)
বাংলাদেশের ফিল্ডিং যথেষ্ট পরিমাণে দুর্বল যা অজিদের বিপক্ষে দেখা গেছে। বাংলাদেশ ফিল্ডিংয়ে কিভাবে উন্নতি করতে পারে?
+2 টি পছন্দ
করেছেন (5,382 পয়েন্ট)
রোহিত, কোহলি, রাহুল, হার্দিক এদের কম রানে আউট করতে হবে। ভারতকে বড় কোন জুটি গড়তে দেয়া যাবেনা। বোলারদের মধ্যে বিশেষ করে ফিজ, সাইফুদ্দিন, সাকিব এদের ভালো বল করতে করতে। বাংলাদেশ আগে ব্যাটিং করলে অবশ্যই ৩০০+ টার্গেট দিতে হবে।
করেছেন (319 পয়েন্ট)
বাংলাদেশ বর্তমানে রানিং বিটুইন দ্য উইকেট ও ফিল্ডিংয়ে যথেষ্ট দুর্বল বলে আমার মনে হয়। এখানে আপনার কোন দুর্বলতা চোখে পড়েছে কি?
করেছেন (210 পয়েন্ট)
ভাই এদেরকে এত সহজ নয় ভাই
+1 টি পছন্দ
করেছেন (239 পয়েন্ট)
বাংলাদেশ আগে বোলিং করতে হবে আর ব্যাটিং বোলিং দোনোটা ভাল হলে জিতা সম্ভব।
করেছেন (319 পয়েন্ট)
আগে ব্যাটিং করলে বাংলাদেশকে কত রান করতে হবে?
করেছেন (239 পয়েন্ট)
জিতা কঠিন হবে আগে ব্যাটিং করলে,,,তিনশ পারাতে হবে
করেছেন (3,244 পয়েন্ট)
সুন্দর বলেছেন,একদমই মনের কথা।
করেছেন (319 পয়েন্ট)
আপনি কি মনে করেন, এ বিশ্বকাপে মাশরাফির অধিনায়কত্ব বাড়াবাড়ি রকমের রক্ষণাত্বক?
+1 টি পছন্দ
করেছেন (2,010 পয়েন্ট)
ভারতের বিপক্ষে বাংলাদেশ কে জিতে হলে অবশ্যয় বোলিং বেশি ভাল করতে হবে আর ভারত শক্তিশালী দল তারা কোনো মতে হারতে চাইবে না  বাংলাদেশ কাছে আর বাংলাদেশ অবশ্যয় ব্যাটিং বোলিং ভালো করতে হবে তাহলে বাংলাদেশ জিতে পারবে             
করেছেন (8,168 পয়েন্ট)
উপরে প্রশ্নকর্তা লিখে দিয়েছেন যে এ ধরনের উত্তর কাম্য নয়।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

3 টি উত্তর
0 টি উত্তর
13 জুন "খেলা" বিভাগে জিজ্ঞাসা করেছেন অজ্ঞাতকুলশীল

358,495 টি প্রশ্ন

453,497 টি উত্তর

142,025 টি মন্তব্য

189,853 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...