বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
40 জন দেখেছেন
"স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে করেছেন (293 পয়েন্ট)

2 উত্তর

+2 টি পছন্দ
করেছেন (17,359 পয়েন্ট)

আপনাকে এক্ষেত্রে অবশ্যই চক্ষু চিকিৎসক এর পরামর্শ নিতে হবে। এই সমস্যাটি ব্লেফারাইটিস বা কর্ণিয়া প্রদানের কারনেও হতে পারে। আপনাকে অবশ্যই দ্রুত চিকিৎসক এর পরামর্শ নিতে হবে।প্রাথমিকভাবে ঃ

১.রোদে বা বাইরে গেলে চশমা ব্যবহার করুন।

২.চোখে ঠাণ্ডা জলের ঝাপটা দিন।

৩.কোনো  ধরনের রাসায়নিক পদার্থ যেমন শামুকের পানি, চুনের পানি ইত্যাদি ব্যবহার হতে দূরে থাকুন।কারন এগুলো ব্যবহারের কারণে রোগ জটিলরূপ ধারন করে।

৪.চোখে বরফ থেরাপি করবেন প্রতিদিন দুইবার।

৫. ডাবের পানি তুলো তে নিয়ে চোখে ম্যাসাজ করুন প্রতিদিন একবার হলেও।

৬..এলার্জিযুক্ত খাবার খাবেন না।


+1 টি পছন্দ
করেছেন (2,941 পয়েন্ট)
চোখের আর্দ্রতা কম থাকার কারণে চোখ জ্বলতে পারে।আবার জীবাণুর আক্রমণও হতে পারে।আপনি বাইরে গেলে চোখে চশমা লাগাবেন।চোখে ধুলাবালি পড়তে দিবেননা।চোখে বেশি পানির ঝাপটাও দিবেননা।পরিষ্কার কাপড় দিয়ে চোখ মুছবেন।বেশি বেশি করে ভিটামিন সি ও এ খান।আসলে এই সমস্যার জন্য ড্রপ ব্যবহার করা হয়।আপনি ডাক্তারের পরামর্শ মোতাবেক ড্রপ ব্যবহার করুন।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

311,950 টি প্রশ্ন

401,548 টি উত্তর

123,324 টি মন্তব্য

172,906 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...