বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
84 জন দেখেছেন
"স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে করেছেন (33 পয়েন্ট)
বিগত কয়েকদিন ধরে মাথায় উকুনের কারণে দৈনন্দিনের স্বাভাবিক জীবনযাত্রা ব্যাহত হচ্ছে।মাথায় চুলকাচ্ছে।এমতাবস্থায় আমি ইংলিশ উকুন নাশক শ্যাম্পু ব্যবহার করতে চাচ্ছি।আমার প্রশ্ন এই শ্যাম্পু ব্যবহারে চুলের কোনো ক্ষতির আশংকা আছে কি।কতটা নিরাপদ?
করেছেন (166 পয়েন্ট)
ডান্সেল শ্যাম্পু চুলের তেমন ক্ষতি করে না।আপনি ঐ টি ব্যবহার করতে পারেন

3 উত্তর

0 টি পছন্দ
করেছেন (51 পয়েন্ট)
নির্বাচিত করেছেন
 
সর্বোত্তম উত্তর
আপনি যে শ্যাম্পু ব্যবহার করতে চাচ্ছেন তাতে পার্শপ্রতিকৃয়া থাকতে পারে.আপনি প্রাকৃতিক উপায়ে উকুন দুর করতে পারেন.কেননা প্রাকৃতিক উপায়ে কোন পার্শপ্রতিকৃয়া নেই.আর তা হলো কয়েকটা পান রস করে মাথায় লাগান.এতে কাজ হবে.ইনশাল্লাহ.
0 টি পছন্দ
করেছেন (17,326 পয়েন্ট)
শ্যাম্পুটি ব্যবহারে চুল অতিরিক্ত খসখসে হয়ে যেতে পারে এবং কিছুটা চুল উঠতে পারে। কিন্তু আপনি এটি ব্যবহার করবেন সপ্তাহে ৩ দিন,এতে উকুন নির্মুল হয়ে যাবে ইনশাআল্লাহ।  এই শ্যাম্পু দিয়ে চুল পরিষ্কার করার পর যেকোনো সাধারন শ্যাম্পু ব্যবহার করুন যাতে চুল খসখসে না হয়।
0 টি পছন্দ
করেছেন (4,141 পয়েন্ট)
অলিভ তেল উকুন তাড়াতে দারুণ কাজ করে । উকুন অলিভ তেলের গন্ধ সহ্য করতে পারে না।

অলিভ তেল মাথার চুলে স্ক্যাল্পে ভালো করে ম্যাসাজ করে লাগান। সারারাত রাখুন। তারপর শ্যাম্পু দিয়ে চুল ধুয়ে ফেলুন। আবার একই ভাবে বাদাম তেলও ব্যবহার করতে পারেন।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
17 জুন 2018 "প্রাণীবিজ্ঞান" বিভাগে জিজ্ঞাসা করেছেন Badshah Niazul (7,606 পয়েন্ট)
1 উত্তর
4 টি উত্তর

360,044 টি প্রশ্ন

455,234 টি উত্তর

142,540 টি মন্তব্য

190,344 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...