বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
99 জন দেখেছেন
"অভিযোগ ও অনুরোধ" বিভাগে করেছেন (8,213 পয়েন্ট)

আমার বন্ধু সাদ ফাইয়াজ(বিস্ময়ের মহাআতঙ্ক) আসলে একটু আমোদী ও পাগলা টাইপের। সে কিছুদিন আগেই আইডি খুলেছে(আমার উৎসাহে)। কিন্তু ওর স্বভাবগত কারণেই হয়তো ও এরকম অদ্ভুত নাম নিয়েছে। তার কথামতো সে নাকি ভিন্ন স্বাদ ও মজা নিতে এ ধরনের নাম নিয়েছে। কিন্তু অদ্ভুত নাম নিলেও যে আইডি বাতিল হতে যায় তা আমরা কেউই জানতাম না,নীতিমালাতেও পড়িনি। তাছাড়া আমি যতদূর জানি, বিদঘুটে নাম নিলেও সে কোন অনৈতিক কর্মকান্ডে লিপ্ত ছিল না। আর সে বলছে তাকে নাকি সতর্কও করা হয়নি!

আর নামেই বা কি আসে যায়! বৃক্ষ তোমার নাম কি,ফলে পরিচয়।
অতএব, তার আইডি ব্লক থেকে খুলে দেওয়া হোক বলে তার পক্ষ থেকে আমি সুপারিশ করছি। আর তার নাম পছন্দ না হলে তাকেনাম বদলাবার সুযোগ দেওয়া হোক।

1 উত্তর

+1 টি পছন্দ
করেছেন (4,102 পয়েন্ট)
সুপারিশ? আপনি এমন কে হে? কোন মাননীয়? অনুগ্রহ করে পদবী উল্লেখ করে পরিচয় দিন। তারপর সুপারিশ বিবেচনা করা যেতে পারে।

আর তেমন কেউ না হলে কেবল অনুরোধ বা আবেদন করতে পারেন। সুপারিশ নয়।

আর আইডি এর ব্যাপারে এই আইডি নামের নীতিমালার বহিঃভূত। এমন আইডি খোলার কোন অনুমতি নাই। একাজ কেউ করলে তার উপর প্রশ্ন আসবে তাহলে এমন অন্য মানুষ গুলো কেন আইডি ফিরে পাবেনা? কাজেই এটি করা হবেনা। 

আর নামে কি আসে যায়? এটি ঠিক নয়। আপনার নাম যদি কেউ অশ্লীল করে রাখে আপনার কেমন লাগবে? তখন কি বলবেন " আরে ভাই নামে কি আসে যায়?" এটি একটি নৈতিকতা, ভদ্রতা, সম্মান ও রুচিবোধের পরিচয় বাহক। তাই আপনি এমন মানুষের জন্য সুপারিশ করে নিজের মর্যাদায় অন্য কিছু জড়ানো থেকে বিরত থাকুন। আপনার বন্ধু যদি এতই ভদ্র ও ইনোসেন্ট হয় তবে তবে তাকে আমাদের সাথে যোগাযোগ করতে বলুন। কোন একটি ব্যবস্থা করে দেবো কিন্তু অবশ্যই এমন কাজ আর করবেনা, ভদ্রভাবে চলবে এমন নিশ্চয়তা দিতে হবে। 
করেছেন (8,213 পয়েন্ট)
আপনি উত্তরটা আরেকটু ভদ্র ভাষায় দিতে পারতেন।(বিশেষত অনুরোধ/সুপারিশ বিষয়ে)
আর আমার বন্ধুর অনুরোধেই আমি সুপারিশ/আবেদন করেছি, আইডি খুললে বা না খুললে আমার কিছুই যায় আসে না, কিন্তু আপনি এভাবে কথা বললে সেটাও আমি মেনে নেব না। আমার দ্বায়িত্ব শুধু কারও বিপদে এগিয়ে আসা(যেমনঃ আমার ব্লক হওয়ার সময় কয়েকজন স্বেচ্ছায় এগিয়ে এসেছিলেন) সেটা আপনার পছন্দ হোক বা না হোক। আশা করি বুঝতে পেরেছেন। (কারণ আমি জানি ব্লক হতে কেমন লাগে)।

যাহোক,  ও নাকি লগ আউট করেও মেইল করতে পারছে না, সার্ভারে সমস্যা লেখা মেসেজ আসছে।
করেছেন (4,102 পয়েন্ট)
আমি আপনাকে কোনরুপ অসম্মান করিনি। আপনি যদি অসম্মানবোধ করে থাকেন তাহলে সেটা আপনার নিজের জন্যই। কারন সুপারিশ শব্দটা কখন কোথায় আর কে ব্যবহার করতে পারেন সে সম্পর্কে আপনি জানেন কি জানেন না তা আমার জানা নাই। কিন্তু আপনি বলেছেন আপনি সুপারিশ করছেন। কাজেই সুপারিশ দাতার পরিচয় জানার প্রয়োজন অবশ্যই ছিল। কেউ বললেই তো আর সুপারিশ হয়না এটা আপনাকে বুঝতে হবে। আপনি যেভাবে বলেছেন সেভাবে অন্যরাও বলতে পারে তাই বলে কি সকলের কথা গ্রহন করতে হবে? আপনি লেখা বক্তব্য পড়ে ভুল বুঝেছেন। কোন রুপ অসম্মান করা হয়নি। আর আপনার নামের ব্যাপারেও যা বলেছি তা উদাহরন হিসাবে। আপনাকে বুঝতে হবে নামে অনেক কিছু যায় আসে। কারন আমরা মানুষ আমাদের মর্যাদাবোধ সহ সুন্দর ব্যবহার আছে।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

0 টি উত্তর
23 নভেম্বর "অভিযোগ ও অনুরোধ" বিভাগে জিজ্ঞাসা করেছেন tnx (157 পয়েন্ট)

359,807 টি প্রশ্ন

454,994 টি উত্তর

142,455 টি মন্তব্য

190,270 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...