বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
63 জন দেখেছেন
"আন্তর্জাতিক" বিভাগে করেছেন (8,213 পয়েন্ট)
সম্পাদিত করেছেন

1 উত্তর

0 টি পছন্দ
করেছেন (17,326 পয়েন্ট)
মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ফিলিস্তিন ও ইসরায়েল সমস্যা নিয়ে একটি পরিকল্পনা প্রণয়ন করেছেন। ট্রাম্পের মেয়ে জামাই ও তার মধ্যপ্রাচ্যবিষয়ক উপদেষ্টা জ্যারেজ কুশনার ইহুদি ঘরের সন্তান। সম্ভবত পরিকল্পনাটা প্রণয়ন করেছেন ইসরায়েলের প্রধানমন্ত্রী নেতানিয়াহু এবং কুশনার। পরিকল্পনার নাম দিয়েছেন ‘ডিল অব দ্য সেঞ্চুরি’।  হোয়াইট হাউস ঘোষণা করেছে, মার্কিন পরিকল্পনার অর্থনৈতিক অংশটি ২৫ জুন বাহরাইনে একটি আন্তর্জাতিক সম্মেলনের সময় প্রকাশ করা হবে। পরিকল্পনাটির রাজনৈতিক অংশ মুক্তি পাবে তা স্পষ্ট নয়।তবে চলতি মাসের প্রথম সপ্তাহ ইসরায়েলের একটি হিব্রু-ভাষা নিউজ আউটলেট ‘ডিল অব দ্য সেঞ্চুরি’ চুক্তির কিছু অংশ প্রকাশ করেছে। তাতে দেখা যাচ্ছে ইসরায়েল, পিএলও ও হামাসের মধ্যে একটি ত্রিপক্ষীয় চুক্তির মাধ্যমে গাজা এবং পশ্চিম তীরের কিছু জায়গা নিয়ে ‘নিউ ফিলিস্তিন’ নামে একটি রাষ্ট্র গঠন করা হবে। ফিলিস্তিনিরা পূর্ব জেরুজালেমে তার রাজধানী প্রতিষ্ঠার দাবি ছেড়ে দেবে আর ইসরায়েল রামাল্লার আশপাশে ফিলিস্তিনিদের জন্য দু’চারটা গ্রাম ছেড়ে দেবে সেখানেই তারা রাজধানী প্রতিষ্ঠা করবে। ইসরায়েল চুক্তির অধীনে তিন বছরের মধ্যে ধীরে ধীরে ফিলিস্তিনি বন্দিদের মুক্তি দেবে। এই চুক্তিকেই ডিল অফ দ্যা সেঞ্চুরি বলে।
করেছেন (8,213 পয়েন্ট)
গাজা আর পশ্চিম তীরের মাঝে তো বড় ব্যবধান। তাহলে সরকার গঠন হবে করা কিভাবে আর মসজিদে আকসার ব্যাপারেই বা কী হবে?
করেছেন (17,326 পয়েন্ট)
চুক্তিটি পুরোপুরিভাবে প্রকাশ পেলেই সেটি জানা যাবে যে তারা কোন পদক্ষেপ নিতে চলেছে।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
23 ফেব্রুয়ারি 2014 "বিনোদন ও মিডিয়া" বিভাগে জিজ্ঞাসা করেছেন M.Sameer (1,778 পয়েন্ট)
1 উত্তর
23 ফেব্রুয়ারি 2014 "বিনোদন ও মিডিয়া" বিভাগে জিজ্ঞাসা করেছেন M.Sameer (1,778 পয়েন্ট)
1 উত্তর
28 এপ্রিল 2015 "আন্তর্জাতিক" বিভাগে জিজ্ঞাসা করেছেন হুমায়ন (3,335 পয়েন্ট)
1 উত্তর
20 এপ্রিল 2015 "আন্তর্জাতিক" বিভাগে জিজ্ঞাসা করেছেন হুমায়ন (3,335 পয়েন্ট)

359,807 টি প্রশ্ন

454,994 টি উত্তর

142,455 টি মন্তব্য

190,271 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...