বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
110 জন দেখেছেন
"অভিযোগ ও অনুরোধ" বিভাগে করেছেন (6,596 পয়েন্ট)
বন্ধ করেছেন
বিস্ময়ে প্রত্যেকেই উত্তর পাবার আশায় প্রশ্ন করে। কেউ যখন কোন কারণে প্রশ্নের উত্তর পায়না তখন সে আবার চেষ্টা করতেই পারে(সে কোন বিপদের কারণেও প্রশ্ন করতে পারে) এমতাবস্থায় কেউ প্রশ্ন বাম্প করলে তার থেকে ১ পয়েন্ট কাটা যৌক্তিকতা কি?

 আমার সুপারিশ যদি কোন প্রশ্নের উত্তর বিস্ময়ের কোন সদস্যই দিতে না পারে, তবে ক্ষতি পূরণ হিসেবে প্রশ্নকারীকে ১/৩ পয়েন্ট ক্ষতিপূরণ দেওয়া হোক।
এই চিরকূট সহকারে বন্ধ করা হয়েছে : অযোক্তিক প্রশ্ন
করেছেন (319 পয়েন্ট)
বোন, আপনি অনেকটা ঠিকই বলেছেন। কিন্তু আপনাদের পয়েন্ট যখন কম ছিল তখনকার সময়ে বিস্ময়ের প্রশ্নগুলো অনেক সহজ ছিল, যেগুলো এখন ডুপ্লিকেট হিসেবে বন্ধ হয়ে যায়। আমি পুরাতন  প্রশ্নগুলো দেখলাম, কয়েক বছর আগে যেসব প্রশ্নগুলো ছিল সেগুলো ছিল সিম্পল, জ্ঞানমূলক প্রশ্নের আধিক্য ছিল। কিন্তু এখন প্রশ্ন হয় বর্ণনামূলক।একটার উত্তর দিতেই জান বেরিয়ে যায়(যেমন আপনার প্রশ্ন)। সাধারণ জ্ঞানমূলক প্রশ্ন বা গণিত, বিজ্ঞান এ ধরনের প্রশ্ন  এখন আসে না বললেই চলে। যা একটু আসে তা আবার ১০০ জনের কাড়াকাড়ি(আপনাদের সময় তাও ছিল না)। এক সেকেন্ড ব্যবধানের কয়েকটা উত্তর হয়ে যায়। তাহলে আপনিই বলুন, আমরা কি করব। আমরা তো ডাক্তার নই যে রোগের সমাধান দেব, প্রযুক্তি বিশারদ নই যে মোবাইল ঠিক করব। আপনারা যদি মাঝে মাঝে আমাদের জন্য সহজ/মাঝারি কিছু জ্ঞানমূলক প্রশ্ন করতেন তবেই না আমাদের উপকার হতো।
করেছেন (5,830 পয়েন্ট)
মুজাহিদ ভাই, আপনার যদি ইচ্ছা নয় উত্তর দিবেন না। কেউ আপনাকে বাধ্য করছে না যে কষ্ট করে জান বের করে উত্তর দিতে হবে।
মানুষের যেক্ষেত্রে সমস্যা তার সমাধানের জন্যই প্রশ্ন করবে, অকারণে আপনাকে দিয়ে উত্তর পাওয়ার জন্য কেউ প্রশ্ন করবে না। কারো মোবাইলে সমস্যা হলে সে মোবাইলের বিষয়েই প্রশ্ন করবে, উত্তর আপনাকেই দিতে হবে এরকম কোনো কথা নেই।
আর বলছেন যে অনুমোদনের নামে আপনার সাথে অন্যায় হচ্ছে। আপনি সেটার জন্য প্রমাণ দিন, লিংক দিন। তাহলেই সেটা পর্যালোচনা করব, কোনো অন্যায় স্থায়ী হবে না। আমাদের ব্যক্তিগত কাজ থাকায় সব তো আর খুঁটিয়ে দেখা সম্ভব নয়, আপনি অভিযোগ করুন, চেষ্টা করব সেটি সমাধান করে দেওয়ার।
করেছেন (1,346 পয়েন্ট)
যাই হোক আশাকরি আপনার আর কষ্ট হবে না কেননা এখন আপনার পয়েন্ট ১০০+ তাই প্রশ্ন বা উত্তরে অনুমোদনের প্রয়োজন হবে না।
করেছেন (319 পয়েন্ট)
আপনাদের সবাইকে ধন্যবাদ।
করেছেন (269 পয়েন্ট)
এটা বিস্ময়ের নীতিমালার অন্তর্ভুক্ত বিষয়

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

2 টি উত্তর
07 অক্টোবর "অভিযোগ ও অনুরোধ" বিভাগে জিজ্ঞাসা করেছেন জানাতে ও জানতে চাই (1,544 পয়েন্ট)
1 উত্তর
1 উত্তর

341,422 টি প্রশ্ন

434,578 টি উত্তর

135,844 টি মন্তব্য

184,204 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...