বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
51 জন দেখেছেন
"স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে করেছেন (13 পয়েন্ট)

1 উত্তর

0 টি পছন্দ
করেছেন (17,344 পয়েন্ট)
সাধারণত হাত পা কামড়ানো / অবশ হয়ে যাওয়া এসব  কোনো মাংসপেশি বা স্নায়ু জটিলতার কারণে হতে পারে। এছাড়া ক্যালসিয়াম ও ভিটামিনের ঘাটতির ফলেও এটি হয়ে থাকে। আবার রক্তশূন্যতা দেখা দিলেও তা হতে পারে। আপনি চিকিৎসক এর পরামর্শ নিন সেটাই উত্তম হবে। ব্যায়াম করুন প্রতিদিন যতটুকু পারেন। ক্যালসিয়াম ও ভিটামিন সমৃদ্ধ খাবার খান। মানসিক চিন্তামুক্ত থাকুন। ডিম খাবেন এবং পুষ্টিকর খাদ্য গ্রহণ করুন। গোসলের আগে অলিভ অয়েল গরম করে হাত পায়ে মালিশ করে নিতে পারেন। নেশাযুক্ত দ্রব্য সেবন বন্ধ করুন। আপনার গায়ে যদি জ্বর থাকে তাহলে এগুলি ভাইরাস জ্বর  হতে পারে।আর যদি জয়েন্ট গুলি ফুলে যায় তাহলে বাতজ্বর বলা যাবে,নতুবা এসব বাত ব্যথার অন্তর্গত হতে পারে।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

332,188 টি প্রশ্ন

423,093 টি উত্তর

131,437 টি মন্তব্য

181,294 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...