বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
71 জন দেখেছেন
"রূপচর্চা" বিভাগে করেছেন (4,723 পয়েন্ট)

3 উত্তর

+2 টি পছন্দ
করেছেন (17,359 পয়েন্ট)
আপনাকে আমি লজিক্যালি ব্যাপার টা বুঝাই।।ধরুন আপনার জ্বর হল। তো জ্বর হলে খুব স্বাভাবিক ভাবেই সামান্য সর্দিকাশি দেখা দিবেই,সেইসাথে গলা খুসখুস করা আছেই। আপনি কি করলেন, আপনি কেরামতি দেখিয়ে জ্বরের জন্য প্যারাসিটামল তো নিলেন ই,সর্দির জন্য ডেসলর খেলেন আর গলা খুসখুস করার জন্য তুশকা। এসব খাবার পরেও আপনার জ্বর উপশম না হলে আপনি কি করেন..? আপনি এন্টিবায়োটিক নেন। অথচ আপনি কিন্তু জানেন ই না যে আপনার কি কারনে এমন হচ্ছে।শেষমেশ আপনি ছুটবেন ডাক্তারের কাছে,অথচ আপ্নিই কিন্তু ভুল মেডিসিন নিয়ে সুপ্ত রোগ বাড়িয়েছেন। 

এবার আসি প্রাসঙ্গিক কথায়। আপনি আমি আমরা কেউ জানিনা আমাদের স্কিনে কত রকম ডেথ সেল আছে এবং কত রকম সুপ্ত জীবাণু আছে। আপনি যখন এই স্কিনের উপর একই কাজ করা বিভিন্ন প্রোডাক্ট apply করবেন তখন দেখবেন আপনার এই সুপ্ত রোগ যেমন র‍্যাশ ব্রণ চামড়া ওঠা এসব প্রকট হচ্ছে। কেন হচ্ছে..?  কারন আপনি একই কাজ করা ৩টি ভিন্ন প্রোডাক্ট ব্যবহার করেছেন এবং ৩টির মধ্যে অবশ্যই রাসায়নিক বৈসাদৃশ্য ছিলই। এতেই আপনার এসব সুপ্ত রোগ গুলি বা ডিজিজ গুলি প্রকট হবে। কাজেই আপনি যেকোনো একটি ব্রান্ড এর ফেইস ওয়াশ এবং একটি ক্রিম ব্যবহার করুন। একই সাথে ভিন্ন ভিন্ন ফেসওয়াস এবং ক্রীম কখনোই লাগাবেন না। আশা করি আপনি বুঝেছেন।আপনি যেকোনো একটি ফেস ওয়াশ এবং তার সাথে ক্রিম নিশ্চিন্তে ব্যবহার করতে পারেন। আবার এসব ছেড়ে দিলেও কোনো সমস্যা হবেনা।  কিন্তু একাধিক ক্রিম ও একাধিক ফেস ওয়াশ ব্যবহার থেকে বিরত থাকুন।মনে রাখবেন, একবার স্কিন খারাপ হলে এখানকার কোনো পরামর্শ দাতা কিন্তু তার দায়ভার নিবেনা।
+1 টি পছন্দ
করেছেন (935 পয়েন্ট)
ভাই দেখেন ফেসওয়াসের কাজ হলো মুখ পরিস্কার করা এবং হ্যান্ডসাম ক্রিম টা ভালোই আমি নিজে ব্যবহার করি।

 আপনার প্রশ্নের উত্তরে বলবো যে সাধারণত কোন সমস্যা হবে না।কারন আমার ভাই  men's fair and lovely  ফেসওয়াস ব্যবহার করে, সেই জন্য আমি ভাইয়ের ওই ফেসওয়াস টা মাঝে মাঝে ব্যবহার করি। কোন সমস্যা হয়নি।

তবে একটা কথা বলে রাখি যে সবার ত্বকের ph এর মাত্রা একই নয়।তাই আপনার জন্য কেমন হবে জানিনা। শেষে একটা কথা বলি আপনি ব্যবহার করতে পারবেন তবে সব থেকে ভালো হয় 

"fair and handsome cream" and "fair and handsome facewach" ব্যবহার করা। 
করেছেন (4,723 পয়েন্ট)
আমি কিন্তু আমার মুখে কোনোদিনই ফেসওয়াস/ক্রীম ব্যবহার করি নি। এখন থেকে এগুলো যদি নিয়মিত সেবন করি এবং পরবর্তিতে কিছুদিনের জন্য বাদ রাখি, তাহলে কি মুখে কোনো সমস্যা হবে?

আর ব্যবহারবিধি-ও জানি না। কখন কখন ব্যবহার করবো?
করেছেন (935 পয়েন্ট)
ভাইয়া আপনায় বলি এসব ব্যবহার করার থেকে না ব্যবহার করাই ভালো।
এসব ব্যবহার করলে ত্বক চকচকে হবে তবে বন্ধ করে দিলে কয়েকদিনের মাঝে ত্বক আগের মতো হয়েযাবে। সহজ ভাষায় বললে যত দিন ব্যবহার করবেন তত দিন ত্বক সুন্দর হবে। ব্যবহার করা বাদ দিলে ১ মাসের মধ্যে আগের মতো হয়ে যাবে।
,
এখন যদি এগুলো ব্যবহার করেন তাহলে কোন সমস্যা হবে না কিন্তু কারো কারো এটা ব্যবহার করা ছেড়ে দিলে ত্বকে ব্রুন হয়েছে  এবং আমার মুখে গুটি গুটি এলার্জি হয়ে থাকে। তবে সবার নাও হতে পারে।
,
এখন আসি ব্যবহার করার নিয়ম।
আপনি সকালে উঠে ফেসওয়াশ দিয়ে মুখ পরিস্কার করবেন।
দিনে দুইবার ক্রিমটা ব্যবহার করবেন এবং ক্রিম ব্যবহার করার আগে ফেসওয়াস দিয়া মুখমণ্ডল পরিস্কার করবেন। এবং ঘুমানোর ১ ঘন্টা   আগে   ক্রিম ব্যবহার করলে ত্বক ফরসা হবে।
আর দিনে ২ বার ব্যবহার করবেন।
0 টি পছন্দ
করেছেন (2,910 পয়েন্ট)
পূনঃপ্রদর্শিত করেছেন
তিনটিতে তিন ধরণের রাসায়নিক  উপাদান বিদ্যমান

তাই একসাথে ব্যবহার করলে স্কিনে সমস্যা হতেই পারে।

তাই একসাথে ব্যবহার না করে একটি ব্যাবহার শেষ করে অারেকটি ব্যাবহার করুন।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

0 টি উত্তর
30 জানুয়ারি 2016 "রূপচর্চা" বিভাগে জিজ্ঞাসা করেছেন Foyaj ahamed (28 পয়েন্ট)

311,950 টি প্রশ্ন

401,548 টি উত্তর

123,324 টি মন্তব্য

172,906 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...