বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
58 জন দেখেছেন
"নিত্য ঝুট ঝামেলা" বিভাগে করেছেন অজ্ঞাতকুলশীল

2 উত্তর

+2 টি পছন্দ
করেছেন (17,359 পয়েন্ট)
নিজের মনকে নিজের নিয়ন্ত্রণে রাখুন।সবসময় মানসিক চিন্তামুক্ত থাকার চেষ্টা করুন। ঘুমাতে যাবার আগে ইবাদত করুন।নবী করিম সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বলেছেন-

১. শোয়ার আগে বিছানাটা ঝেড়ে নেয়ার জন্য।        

২. শোয়ারর সময় ডান পার্শ্বের ওপর শোয়া

৩. অতপর এই দোয়া পড়া-

আল্লাহুম্মা আস্লামতু নাফ্সী ইলাইকা ওয়া ওয়াজ্জাহ্তু ওয়াজহী ইলাইকা ওয়া ফাউওয়ায্তু আমরী ইলাইকা ওয়ালজা’তু যাহরী ইলাইকা রাগ্বাতা ওয়া রাহবাতান ইলাইকা লা মালজা’আ মিনকা ওয়া লা মানজা’আ মিনকা ইল্লা ইলাইকা আ-মানতু বিকাতা-বিকা। আল্লাজি আনঝালতা ওয়া বি নাবিয়্যিকাল্লাযী আরসালাত।

দুআটি ঘুমাতে যাবার আগে প্রতিদিন পড়বেন।।তারপর চোখ বন্ধ করে আল্লাহতালার নাম জিকির করতে করতে ঘুমানোর চেষ্টা করুন। 
0 টি পছন্দ
করেছেন (807 পয়েন্ট)
আপনি টেনশন করা কমিয়ে দিন, প্রফুল্ল থাকার চেষ্টার করুন, মানসিক চাপ নেবেন না। রাতে মোবাইল চালানো কমিয়ে দিন(মোবাইলের রশ্মি ঘুম এর মারাত্মক ক্ষতি করে ), আর একান্তই সমস্যা না মিটলে ডাক্তারের পরামর্শ নিন।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

311,950 টি প্রশ্ন

401,547 টি উত্তর

123,324 টি মন্তব্য

172,907 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...