বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
78 জন দেখেছেন
"অভিযোগ ও অনুরোধ" বিভাগে করেছেন অজ্ঞাতকুলশীল
সম্পাদিত

সকলকে যথাযথ উত্তর প্রদাণের অনুরোধ জানানো হচ্ছে।অনেকে প্রশ্নের উত্তর দেয় খুব ছোট করে।যার কারণে উত্তর ভালো পাওয়া যায়না।আবার সঠিক জ্ঞানার্জন সম্ভব হয়না।একটি প্রশ্ন যদি একবার করা হয় তাহলে দ্বিতীয়বার করা যায়না।ফলে উত্তর ছোট হলে সমস্যা।আরেকবার প্রশ্নটি কিন্তু করা যায়না।ডুব্লিকেট হয়ে যায়।তাই সবার উপকারের কথা চিন্তা করে ও উত্তর যথাযথ আসার জন্য আমি বিশেষভাবে অনুরোধটুকু জানাচ্ছি।

সবাই একটু বড় করে ও সুন্দর করে উত্তর দিবেন। বিশেষ অনুরোধ রইল।
করেছেন (7,917 পয়েন্ট)
ছোট ছোট উত্তর গুলোর এখানে  লিঙ্ক দেন।
করেছেন (14,389 পয়েন্ট)
স্থানান্তরিত করেছেন
উত্তর ছোট কিংবা বড় এটি সকল ক্ষেত্রে ম্যাটার করেনা। কারণ প্রশ্নকর্তার চাহিদার উপর ভিত্তি করে একজন উত্তরকারী উত্তর লিখে থাকেন। ধরুন প্রশ্ন করা হলে লেবুতে কি এসিড থাকে,তাহলে উত্তর কয় লাইনে লিখবেন আপনি..? অবশ্যই এক লাইনেই। কাজেই আমার মনে হয় কেউ যদি ৩-৪ লাইনেই সঠিক ও যথাযথ উত্তর প্রদান করতে পারে তাহলে খারাপের কিছু নেই (চিকিৎসা বিষয়ে ভিন্ন ব্যাপার)।  কাজেই সকল প্রশ্নের উত্তর বড় কিংবা লম্বাচওড়া হয়না,এটা আপ্নিও জানেন।  প্রতিটি সদস্যকে অবশ্যই প্রশ্নকর্তার চাহিদা অনুযায়ী নিজের জ্ঞানের সর্বোচ্চ ব্যবহার করে উত্তরটি লেখা উচিৎ।  আপনার প্রশ্নটি ভাল ছিল,কিন্তু তা সকল বিভাগের জন্য নয়। জ্ঞানমুলক প্রশ্নের উত্তর এক লাইনেই লিখতে হয়। তবে যেখানে বিস্তারিত লেখা উচিৎ, সেখানে অবশ্যই শর্ট করে লেখা উচিৎ না।
করেছেন (3,754 পয়েন্ট)
সম্পাদিত করেছেন

বিস্ময়ে সাধারণ ত সেই উত্তরই গ্রহণযোগ্য যা সঠিক, নির্ভুল এবং পূর্ণাঙ্গ। কোনো উত্তর যদি সঠিক হয় তাহলে সেটা গ্রহণযোগ্য হবে হোক সেটা ছোট সাইজ বা বড় সাইজ। অনেক সময় ছোট উত্তর দিয়েও প্রশ্নকর্তার সব চাহিদা মিটে, তখন কিন্তু ছোট উত্তরের দায়ে সেটার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া যাবে না। অপরদিকে উত্তর যতই বড় হোক না কেন উত্তরটি যদি সঠিক, নির্ভুল, প্রশ্নকর্তার চাহিদা মেটাতে সক্ষম না হয় তাহলে সেটা এপ্রোভ করা হয় না যদিও অনেক বড়ড় উত্তর।  তাই সাইজের দিকে লক্ষ্য করে উত্তরের সঠিকতা যাচাই করতে গেলে ভুল হবে।


তবে যে সমস্ত প্রশ্নের উত্তর স্বাভাবিকভাবে বড় হবে বা খুব কম করে লিখে বুঝানো যাবে না, এমন ধরণের উত্তরগুলোকে ছোট করে লিখলে সেটা স্বভাবতই অপূর্ণাঙ্গ,  ভুল হয়। এরকম উত্তরগুলোর বিরুদ্ধে ব্যবস্থা নেয়া যেতে পারে।



সবার দৃষ্টি আকর্ষণ:: যাবতীয় অপূর্ণাঙ্গ,  ভুল, নিম্নমানের উত্তর আপনাদের নজরে পড়লে সেটাতে সতর্ক করুন, খুব দ্রুত সেটার ব্যবস্থা নেয়া হবে। 


সেই সাথে উত্তরদাতাদেরকেও বলতেছি, উত্তর করতেছেন যখন একটু ধৈর্য ধরে ভালভাবে সাজিয়ে গুছিয়ে উত্তর করুন। এমন উত্তর করবেন না যাতে সেটা লুকায়িতকরণ করা হয়। এমন হলে তো উত্তর করার মানে ই হল না।

করেছেন (4,922 পয়েন্ট)
কারো কোন সাজেশন থাকলে মন্তব্য করেন।  এটা কোন প্রশ্ন না, এটা পরামর্শ মূলক বার্তা । 
করেছেন (22 পয়েন্ট)
বিষয়টি উদ্ঘাটন করার জন্য  আপনাকে ধন্যবাদ! তবে আপনার কথার সাথে সম্পূর্ণ সহমত হতে পারছি না।  উত্তরটি  বড় কী ছোট সেটা কিন্তু মূখ্য বিষয় নয়, মূখ্য বিষয় হলো প্রশ্নের উত্তরটি বোধগম্য কী না? সবাই যথার্থ উত্তর দিবেন ধন্যবাদ! 

আপনি কি এই প্রশ্নের উত্তর দিতে পারবেন? এই প্রশ্নটির উত্তর দিতে দয়া করে প্রবেশ কিংবা নিবন্ধন করুন ।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

0 টি উত্তর
1 উত্তর

306,894 টি প্রশ্ন

395,789 টি উত্তর

120,892 টি মন্তব্য

170,057 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...