বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
126 জন দেখেছেন
"ইসলাম" বিভাগে করেছেন অজ্ঞাতকুলশীল

2 উত্তর

0 টি পছন্দ
করেছেন (660 পয়েন্ট)

  ইসলাম ধর্মে বিবাহ পূর্ব প্রেম হারাম। 

চাই তা আপন চাচাতো,ফুফাতো,মামাতো বোন হোক বা অজানা, অচেনা অপরিচিত কোন মেয়ে হোক। তা সর্ব অবস্থাই হারাম & নাজায়েজ। 
0 টি পছন্দ
করেছেন (553 পয়েন্ট)
ইসলামে যে কোনো মেয়ের সাথে প্রেম করা হারাম। তা ফুফাতো বোন হোক বা অপরিচিত মেয়ে হোক।

আল্লাহ বলেন, হে পুরুষগণ,তোমরা তোমাদের দৃষ্টি কে অবনমিত কর,এবং নিজেদের লজ্জাস্থানকে হিফাজত কর।

রাসূল (সাঃ) বলেন, মেয়েদের দিকে তাকানো চোখের জিনা, ইচ্ছাকৃতভাবে স্পর্শ করা হাতের জিনা, তাদের কথা চিন্তা করা অন্তরের জিনা। তাহলে আপনিই বলুন, যেখানে মেয়েদের দিকে (আমি মেয়ে বলতে গায়রে মাহরাম বলছি)তাকানোই হারাম করা হয়েছে, সেখানে তাদের সাথে প্রেম করা, ডেটিং করা কিভাবে জায়েজ হতে পারে? আপনি আলেমদের জিজ্ঞাসা করলে অসংখ্য রেফারেন্স পাবেন।

(ভাই হিসেবে কিছু কথাঃ যে সকল বিষয়ে সব আলেম সর্বসম্মতিক্রমে একই কথা বলেছেন যেমন এ বিষয় , সেখানে আপনার আমার মত মূর্খদের দলিল খুজতে যাওয়া প্রচন্ড বোকামি ও বেয়াদবি। আমাদের মধ্যে কেউই হয়তো আলেম নেই আর আপনি আলেম বাদ দিয়ে আমাদের কাছে এসেছেন দলিল খুজতে। মনে রাখবেন কিছু গাদ্দার থাকলেও বাংলার যমিনে সত্যবাদী যদি বলতে হয় তাহলে আলেমদেরই অবস্থান ১ নম্বরে। আলেম বিদ্বেষ ত্যাগ করুন, সুন্দর জীবন গড়ুন)

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর

306,894 টি প্রশ্ন

395,789 টি উত্তর

120,892 টি মন্তব্য

170,057 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...