বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
26 জন দেখেছেন
"শিক্ষা+শিক্ষা প্রতিষ্ঠান" বিভাগে করেছেন (26 পয়েন্ট)

1 উত্তর

0 টি পছন্দ
করেছেন (316 পয়েন্ট)

জি, ২য় পর্যায়ের আবেদন করতে পারবেন তবে শুধু ৩টি কলেজ সিলেক্ট করলে আবেদন করতে অক্ষম হবেন। আপনি সর্বনিম্ন ৫টি থেকে সর্বোচ্চ ১০ কলেজ সিলেকশনের মাধ্যমে আপনার আবেদন সাবমিট করতে পারবেন।  

আপনি কোনো কলেকের সিট/আসন সংখ্যা ফাকা আছে কিনা বা কতটি ফাকা আছে এগুলো দেখতে হলে আপনাকে https://www.xiclassadmission.gov.bd এই ওয়েবসাইটে প্রবেশ করে বাম পাশের নির্দিষ্ট বোর্ডের উপর ক্লিক করলেই একটি পিডিএফ ফাইল ডাউনলোড হবে।  উক্ত পিডিএফ ফাইলের ঐ বোর্ডের সকল কলেজের আসন সংখ্যা বা ফাকা আসন সংখ্যা এসকল ইনফরমেশন দেওয়া থাকবে। আপনাকে কলেজের নাম খুজে বের করে ঐসকল তথ্য খুজে নিতে হবে। 


তবে হ্যা, আগামি ১৮ তারিখের পর যদি আপনি পিডিএফ ফাইলটি ডাউনলোড করেন তবে ফাইনাল আপডেট করা ইনফরমেশন পাবেন কারন এখনও স্টুডেন্টস উক্ত কলেজগুলোতে ভর্তি হচ্ছে যারা উক্ত কলেজে ভর্তির জন্য মনোনীত হয়েছে।                
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর

304,389 টি প্রশ্ন

393,069 টি উত্তর

119,569 টি মন্তব্য

168,768 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...