বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
31 জন দেখেছেন
12 জুন "স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন (81 পয়েন্ট)

2 উত্তর

+1 টি পছন্দ
12 জুন উত্তর প্রদান করেছেন (13,742 পয়েন্ট)
অতিরিক্ত ক্যালসিয়াম ট্যাবলেট খাওয়ার কারণে কিডনিতে পাথর হতে পারে। এছাড়া সব থেকে বেশি যে সমস্যাটি হয় তা হল মাংশ পেশির দুর্বলতা এবং এলার্জির প্রদাহ। এছাড়া শরীরে রোগ প্রতিরোধ ক্ষমতা ধীরে ধীরে কমতে থাকবে। এছাড়া এসব ট্যাবলেট রক্তে প্রোপ্রানোললের শোষণ ও মাত্রা বাড়িয়ে দেয়। এছাড়া বিভিন্ন দন্ত রোগ হতে পারে।
0 টি পছন্দ
12 জুন উত্তর প্রদান করেছেন (96 পয়েন্ট)

আপনার শরীরে প্রয়োজন  অতিরিক্ত  ক্যালসিয়াম হলে,আপনার হাইপোক্যালসিয়াম রোগ হতে পারে৷ 

আপনি নিয়মিত ক্যালসিয়াম ট্যাবলেট খেলে প্রথমে  আপনার শরীরের ক্যালসিয়াম এর চাহিদা পূরন হবে৷ 

তারপরেও আপনি ট্যাবলেট খেতে থাকলে আপনার হাইপোক্যালসিয়াম রোগ হতে পারে৷ 

টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

0 টি উত্তর
3 টি উত্তর
3 টি উত্তর

305,594 টি প্রশ্ন

394,425 টি উত্তর

120,171 টি মন্তব্য

169,393 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...