বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
54 জন দেখেছেন
"পুষ্টিগুণ" বিভাগে করেছেন (689 পয়েন্ট)
bumped করেছেন

1 উত্তর

0 টি পছন্দ
করেছেন (17,329 পয়েন্ট)
  • প্রতি ১০০ গ্রাম কিসমিসে আছে ২৯৯ কিলোক্যালরি শক্তি, কার্বোহাইড্রেট৭৯.১৮ গ্রাম, প্রোটিন ৩.০৭ গ্রাম, ফ্যাট ০.৪৬ গ্রাম, খাদ্যআঁশ ৩.০৭ গ্রাম, ফোলেট ৫ মাইক্রোগ্রাম, নিয়াসিন ০.৭৬৬ মিলিগ্রাম, সোডিয়াম ১ মিলিগ্রাম, পটাসিয়াম ৭৪৯ মিলিগ্রাম, ক্যালসিয়াম ৫০ মিলিগ্রাম, লৌহ ১.৮৮ মিলিগ্রাম, ম্যগনেসিয়াম ২৯৯ মিলিগ্রাম, ফসফরাস ১০১ মিলিগ্রাম। । যা হজমে সাহায্য করে।দাঁত ও হাড়ের সুরক্ষা প্রদান করে।ঘুমের ব্যাঘাত ঘটা থেক্র বাচায়।শারীরিক দুর্বলতা কাটায়।উচ্চরক্তচাপ ও কোলেস্ট্রোরেল কমায়।দেহে এনার্জি সরবরাহ করে।


  • কালিজিরায় প্রায় ২১ শতাংশ আমিষ, ৩৮ শতাংশ শর্করা এবং ৩৫ শতাংশ ভেষজ তেল ও চর্বি। কালিজিরার অন্যতম উপাদানের মধ্যে আছে নাইজেলোন,থাইমোকিনোন ও স্থায়ী তেল। এতে আরও আছে আমিষ, শর্করা ও প্রয়োজনীয় ফ্যাটি এসিডসহ নানা উপাদান। যা খাদ্যে অরুচি কমায়, রক্তে কোলেস্টেরল এর মাত্রা ঠিক রাখে,বদহজম দূর করে,চুলপড়া, মাথাব্যথা, অনিদ্রা দূর করে,শরীরের রোগ-জীবাণু ধ্বংস করে,দাঁত ব্যথা দূর করে,মেদ কমায়,মস্তিস্কের রক্ত সঞ্চলন বৃদ্ধি করে,ডায়াবেটিস নিয়ন্ত্রণে রাখে ইত্যাদি।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

4 টি উত্তর
10 ডিসেম্বর 2018 "পুষ্টিগুণ" বিভাগে জিজ্ঞাসা করেছেন Mostafa Kamal Afia (20 পয়েন্ট)
1 উত্তর
01 নভেম্বর 2018 "পুষ্টিগুণ" বিভাগে জিজ্ঞাসা করেছেন রিফাত 007 (20 পয়েন্ট)
4 টি উত্তর
30 অক্টোবর 2018 "পুষ্টিগুণ" বিভাগে জিজ্ঞাসা করেছেন md omar talukder (11 পয়েন্ট)
1 উত্তর
22 অগাস্ট 2018 "পুষ্টিগুণ" বিভাগে জিজ্ঞাসা করেছেন Sontosh (11 পয়েন্ট)

340,904 টি প্রশ্ন

434,085 টি উত্তর

135,612 টি মন্তব্য

184,041 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...