বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
28 জন দেখেছেন
"ধর্ম ও আধ্যাত্মিক বিশ্বাস" বিভাগে করেছেন (41 পয়েন্ট)

1 উত্তর

+2 টি পছন্দ
করেছেন (17,359 পয়েন্ট)
নির্বাচিত করেছেন
 
সর্বোত্তম উত্তর
নারীরা হাত-পায়ের নখে যে নেইল পলিশ ব্যবহার করেন, নামাজ পড়ার সময় এর ব্যবহার জায়েজ নয়। এর রয়েছে এক ধরনের প্রলেপ বা স্তর, যেটি পবিত্র হতে গেলে ত্বকে পানি পৌঁছতে অন্তরায় সৃষ্টি করে। আর যেসব জিনিস চামড়ায় পানি পৌঁছতে বাধা দেয় করে, অজুকারীর জন্য তা ব্যবহার বৈধ নয়। কেননা আল্লাহ তায়ালা বলেছেন, ‘হে মুমিনগণ, যখন তোমরা নামাজের জন্য দাঁড়াও, স্বীয় মুখমণ্ডল ও হস্তসমূহ কনুই পর্যন্ত ধৌত কর।...’ (সূরা মায়িদা, আয়াত : ৬)।সুতরাং একজন নারী যখন নখে নেইল পলিশ লাগান, সেটি চামড়ায় পানি পৌঁছতে বাধা হয়ে দাঁড়ায়। ফলে তিনি তার হাত-পা ধুয়েছেন বলে গণ্য হবেন না। এতে করে তার অজু বা গোসলের ফরজ আদায় হবে না। এমন অজু-গোসল দিয়ে নামাজ পড়লে সেই নামাজও শুদ্ধ হবে না। 

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর

311,808 টি প্রশ্ন

401,403 টি উত্তর

123,264 টি মন্তব্য

172,829 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...