বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
48 জন দেখেছেন
07 জুন "শিক্ষা+শিক্ষা প্রতিষ্ঠান" বিভাগে জিজ্ঞাসা করেছেন (38 পয়েন্ট)
এতদিন আমি পবিত্র রমজান মাস উপলক্ষে বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার জন্য তেমন প্রস্তুতি নিতে পারিনি।  সারাদিন নামাজ রোজা কুরআন মাজিদ তেলাওয়াত করেছি।  কিন্তু আমার সহপাঠীরা অনেক কিছু পরে ফেলেছে।  এই নিয়ে আমি খুব হতাশায় আছি।  আমি  ঈদের পরে বিশ্ববিদ্যালয়ের  ভর্তি পরীক্ষার প্রস্তুতি নিতে চাই।  আমি কী পারবো ?

2 উত্তর

+2 টি পছন্দ
07 জুন উত্তর প্রদান করেছেন (4,874 পয়েন্ট)
07 জুন নির্বাচিত করেছেন
 
সর্বোত্তম উত্তর
মনে সাহস এবং অধ্যাবসায় থাকলে অবশ্যই পারবেন । আপনি পবিত্র রমজান মাসে মহান আল্লাহকে খুশি করার জন্য মহান আল্লাহর ইবাদত করেছেন । যেটা একজন মুসলিম হিসেবে সকলেরই উচিত ছিলো । আল্লাহ বড় মহান সর্বশক্তিমান, দয়ালু । মহান আল্লাহ আপনার উপর রাজি খুশি থাকলে আল্লাহ আপনাকে জ্ঞান আরো বহুগুণ বাড়িয়ে দিয়ে আপনার নির্দিষ্ট লক্ষ্যে পৌঁছিয়ে দিবে । 

চিন্তা না করে সেই মহান আল্লাহর উপর ভরসা রেখে এখনো যতদিন পর্যন্ত সময় আছে তা নষ্ট না করে লেখাপড়ায় পূর্ন মনোযোগী হোন । হতাশা মাথা থেকে ঝেড়ে ফেলে আত্মবিশ্বাসী হোন । ইনশাআল্লাহ অবশ্যই আপনি আপনার লক্ষ্যে পৌঁছাতে পারবেন । 

শুভ কামনা রইলো ।।
উজ্জল আহমেদ রবিন প্রকৃতি প্রেমী একজন সাধারণ মানুষ। পছন্দ করেন সাধ্যানুযায়ী অপরকে সাহায্য করতে, নতুন কিছু জানতে ও জানাতে। আলোকিত মানুষ হওয়ার নিরন্তর প্রচেষ্টায় জ্ঞান অন্বেষণে যুক্ত আছেন বিস্ময়ের সাথে। সর্বোপরি একজন ভালো মানুষ হওয়াই তার লক্ষ্য। তিনি বিস্ময়ের সাথে আছেন সমন্বয়ক হিসাবে।
07 জুন মন্তব্য করা হয়েছে করেছেন (38 পয়েন্ট)
07 জুন সম্পাদিত করেছেন
মূল্যবান উত্তর দেয়ার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার এই কথাগুলো আমি বুঝি। আমার মনকে বুঝানোর চেষ্টা করি।  কিন্তু আমার মন মানতে চায়না।  শুধু হতাশ হয়।  শুধু মনে হয় আমার সহপাঠীরা এগিয়ে আছে।  ওরা ভর্তি পরীক্ষায় টিকবে। আমি টিকতে পারবো না।  মনের ভেতরে সাহস কেন যেন পাচ্ছিনা।
07 জুন মন্তব্য করা হয়েছে করেছেন (4,874 পয়েন্ট)
না তারাও এগিয়ে নাই । বিশ্বাস করুন এবং এটাই সত্য । বরং আপনি এগিয়ে আছেন । আপনি যখন আগে পরীক্ষা দিতে গেছেন এমন অনেক সময় কি আসেনি যখন আপনার সব পড়া কভার হয়নি । আপনি ভাবতেন সহপাঠীরা মনে হয় সব শেষ করে ফেলেছে । তারা আপনার চেয়ে অনেক বেশি মার্ক পাবে । কিন্তু পরীক্ষার হলে এবং রেজাল্ট এই দিন দেখা গেছে যে, আপনি তাদের চাইতে এগিয়ে ।
এখানেও ঠিক তার ব্যতিক্রম না । আপনার মতো তারাও মুসলিম, তারাও রোজা রেখেছেন । আপনার যেমন পড়া হয়নি তাদেরও ঠিক তেমনি ।
কিন্তু তারা এখন মনোযোগ দিয়ে পড়ছে । কারণ এখনই সময় পড়ার । আপনি এখন হতাশ হয়ে ভাববেন আর তারা আপনাকে টপকে এগিয়ে যাবে । না তারা আগে আপনাকে টপকে যায়নি । যাচ্ছে এখন । তাই ওসব এই মুহূর্তে ঝেড়ে ফেলে দিয়ে , এখনই পড়া স্টার্ট করুন । মনে রাখবেন এখন যদি একটা লাইন বেশি পড়েন তবে আপনি তাদের চেয়ে একটা লাইন বেশি জানবেন । তারা নয় আপনি টপকে যাবেন , যেমন এখনো আছেন ।
07 জুন মন্তব্য করা হয়েছে করেছেন (38 পয়েন্ট)
খুব দামি কথা বলেছেন।
+2 টি পছন্দ
07 জুন উত্তর প্রদান করেছেন (13,742 পয়েন্ট)
জি অবশ্যই পারবেন। আপনাকে এর জন্য পরিশ্রম করতে হবে।  মন দিয়ে পড়ুন এবং অধিক সময় পড়াশুনা করুন।প্রতিটি বিষয়ের খুঁটিনাটি সম্পর্কে ধারণা রাখুন। তবে আপনাকে টেকনিক বুঝে পড়তে হবে। এর জন্য আপনাকে প্রথমেই প্রশ্নের ধরণ বুঝতে হবে। মানুষ চেষ্টা করলে সব ই পারে, আপ্নিও পারবেন। নিজের উপর আত্মবিশ্বাস রাখুন এবং সৃষ্টিকর্তার উপর ভরসা রেখে পড়াশুনা শুরু করুন।আপনার সাফল্য কামনা করছি।
07 জুন মন্তব্য করা হয়েছে করেছেন (38 পয়েন্ট)
মূল্যবান উত্তর দেয়ার জন্য আপনাকে ধন্যবাদ।
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
18 অগাস্ট 2016 "সরকারী বিশ্ববিদ্যালয়" বিভাগে জিজ্ঞাসা করেছেন lalin (14 পয়েন্ট)

305,594 টি প্রশ্ন

394,426 টি উত্তর

120,171 টি মন্তব্য

169,393 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...