বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
71 জন দেখেছেন
"ধর্ম ও আধ্যাত্মিক বিশ্বাস" বিভাগে করেছেন (4,427 পয়েন্ট)
এ বিষয়ে ইসলামিক, বৈজ্ঞানিক, গবেষণালব্ধ বা গ্রহণযোগ্য ব‍্যাখ‍্যা কী?

2 উত্তর

0 টি পছন্দ
করেছেন (3,614 পয়েন্ট)
ডেড শী/জর্ডান নদী। কিন্তু গোসল করতে পারেনা এটা ভুল। বিষয়টা মানুষ ডুবে যায়না। হাত পা নাড়াচাড়া করে সাতার না দিলেও ভেসে থাকবেন। কারন অতিরিক্ত লবন দ্রবীভুত হয়ে এই নদীর পানির আপেক্ষিক গুরুত্ব এতটাই বেশি যে, মানুষের শরীরের আপেক্ষিক ঘনত্বের চেয়েও অনেক বেশি। একারনে ডুবে যায়না। আর একই কারনে এই অতিরিক্ত লবন জীবকোষের জন্য উপযুক্ত নয়। কোষকে ইলেক্ট্রলাইটিক বিশ্লেষন করে ফেলে তাই জীব বসবাস করেনা। তবুও এখানে কতক অনুজীব পাওয়া যায়।
0 টি পছন্দ
করেছেন (34 পয়েন্ট)
এটি জর্দানে অবস্থিত ডেড সি ।এটাকে  ডেড সি বলা হলো প্রকৃতপক্ষে এটি একটি হ্রদ। এর পানিতে লবণের পরিমাণ অত্যন্ত বেশি। তাই পানিতে কোন জীব জন্মাতে পারে না অপরদিকে এই পানির ঘনত্ব বেশি হওয়ায় কোন বস্তু সহজে ভেসে থাকতে পারে। 

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

0 টি উত্তর

312,332 টি প্রশ্ন

401,919 টি উত্তর

123,460 টি মন্তব্য

173,079 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...