বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
77 জন দেখেছেন
05 জুন "মনোবিজ্ঞান" বিভাগে জিজ্ঞাসা করেছেন (3,384 পয়েন্ট)
আমার কিছু ভাল মন্দ প্রশ্ন আছে যা বাস্তব থেকে পেয়েছি। মাঝে মাঝে মন চাই প্রশ্নগুলো শেয়ার করি কিন্তু উপযুক্ত কাউকে পাইনা। আবার ভাবি না থাক, শেয়ার করা ঠিক হবেনা। এই মনোভাব থেকে কিভাবে বেরুতে পারি? কথা গুলো ভুলে যাওয়া উচিত হবে নাই শেয়ার করা উচিত হবে?

2 উত্তর

+2 টি পছন্দ
05 জুন উত্তর প্রদান করেছেন (13,580 পয়েন্ট)
দেখুন,আমরা সাধারণত আমাদের লাইফে ভুল মানুষকে বেছে নেই এবং তাকেই সব গোপন কথা এবং নিজের দুর্বলতার কথা বলে ফেলি। কিন্তু বিপদের দিন সেই ব্যক্তিই আমাদের ক্ষতির কারণ হয়ে দাঁড়ায়।  আপনি আপনার মনের কথাগুলি আপনার পিতামাতার কাছে শেয়ার করতে পারেন। তারা আপনার ক্ষতি চাইবে না কখনোই। কিন্তু বন্ধুদের শেয়ার করলে বিপদের দিনই আপনাকে তারা পেইন দিবে।তাই আমার মতামত হল কথা গুলি হয় পিতামাতার সাথে শেয়ার করুন,নইলে ভুলে যান। অন্যকে নিজের দুর্বলতা প্রকাশ করবেন না ভুলেও। এতে আপনি বারবার অপমানিত হবেন এবং বিপদে পড়বেন। যদি খুব বেশি খারাপ লাগে তাহলে ফাঁকা রুমে দরজা বন্ধ করে নিজের সাথে নিজে কথা বলার চেষ্টা করুন,প্রয়োজনে আয়নার সামনে দাঁড়িয়ে এটি করুন। দেখবেন আপনার মন থেকে বাড়তি ভার কমে যাবে।
05 জুন মন্তব্য করা হয়েছে করেছেন (14,260 পয়েন্ট)
সব কথা সবাইকে বলা যায় না এটা যেমন ঠিক তেমনি পিতা-মাতাকেও সব কথা বলা যায় না। উনি যে কথা গুলো কাউকে শেয়ার করতে পারছেন না এগুলো তার দূর্বল পয়েন্টই হবে কি করে বুঝলেন..??
05 জুন মন্তব্য করা হয়েছে করেছেন (13,580 পয়েন্ট)
দুর্বল পয়েন্ট ছাড়াও আরো অনেক কথাই থাকে। ধরুন আপনি আর্থিক ব্যাপারে কাউকে শেয়ার করবেন,কিংবা শারীরিক মানসিক সমস্যা, আপনি কিভাবে শিওর যে এসব নিয়ে তাকে কেউ ঠাট্টা করবে না..? উপহাস করবে না..? করবে। কি প্রয়োজন নিজের এসব দিক বা গোপন কথা অন্যকে বলার..? আপনি যখনই এসব নিজের মাঝে রাখবেন,ততটাই ভাল থাকবেন। এগুলি আমার মতামত,সবার সাথে এসব না ও মিলতে পারে
05 জুন মন্তব্য করা হয়েছে করেছেন (14,260 পয়েন্ট)
নিজের মনের মধ্যে কিছু চাপা রেখে না পুশে রেখে কাউকে বলাটাই শ্রেয় বলে মনে করি। সবাইকে সব কথা বলা যায় না এটা আমি আগেই বলেছি। এমন কাউকে নিশ্চয় বলা যাবে না যার কাছে কি না আমার তথ্য গুলো নিরাপদ নয়। আমার উত্তরটি পড়ুন।
0 টি পছন্দ
05 জুন উত্তর প্রদান করেছেন (14,260 পয়েন্ট)

নিজের বিবেককের কাছে প্রশ্ন রাখুন যে কোন প্রশ্ন শেয়ার

করার মতো আর কোন প্রশ্ন ভুলে গেলে আপনার জন্য 

কল্যাণকর,  এতোটাও গবেষণা করতে হবে না এটা ভাবার জন্য।

আপনার কাছে যে বিষয় গুলো শেয়ার করতে ইচ্ছে হয় বা

একবার হলেও মন উকি দেয় সেই বিষয় গুলো শেয়ার করেন।


সবথেকে গুরুত্বপূর্ণ কথা হলো: মনে রাখবেন " ব কথা সবাইকে বলা যায় না"।


আপনার কথা গুলো এমন কাউকে বলবেন না যে আপনার 

বিশ্বাসের সুযোগ নিতে পারে। এমন কোনো বন্ধুকে বলবেন যার

সাথে আপনার অন্তনিবিড় সম্পর্ক, তবে এখানে কোনো বিপরীত

লিঙ্গের বন্ধু না হওয়াটাই শ্রেয় সে যেমন লোকই বা বন্ধু হোক না

কেন।


আপনার সব কথা গুলো একবার মনে মনে নোট করেন এবং

যে কথা গুলো যাকে বলা  যায় সেভাবে বলুন। 

কিছু বিষয় আছে ছোট ভাই/বড় ভাইকেও বলা যায়, কিছু আছে

পিতা-মাতা কে বলা যায়। 

সবথেকে বড় কথা হলো আপনি যাকে বা যাদেরকে বলতে আগ্রহী বেশি তাদেরকেই বলবেন। এমন কাউকে আবার বলবেন না যার আপনার কথা শোনা বা বোঝার মতো সময়, ধোর্য বা জ্ঞান নেই বা আগ্রহ নেই। 


এখন আপনার সর্বপ্রথম কাজ হলো সঠিক মানুষকে মনে 

মনে টার্গেট করা আর তারপর তাদের বলা। 


আপনি যদি বলার মতো বিশ্বাস্য কাউকে মনে না করেন তাহলে আপনি আপাতোতো তেমন কাউকে না পাওয়া পর্যন্ত আপনার মনের জমা কথা গুলো পার্ট পার্ট করে ডায়েরিতে লিখুন, এতে

আপনার কিছুটা হলেও স্বস্থি হবে।



কথা গুলো যাকেই বলেন না কেন এমন ভাবে সাজিয়ে গুছিয়ে বলবেন যেন যাকে বলছেন সে যদি আপনার ভবিষ্যৎ এ বন্ধু নাও থাকে আপনার কোনো সমস্যা হবে না।


জুনায়েত ইসলাম: দেশ ও মানুষের সেবায় নিজেকে আত্মনিয়োগ করতে সদা প্রস্তুত। শৃঙ্খলা ও ফিটনেস সম্পর্কে খুব সচেতন এবং প্রচন্ড দেশ প্রেমী এজন্যই দেশ রক্ষার মতো পবিত্র দায়িত্ব বেছে নিয়েছেন পেশাগত জীবনে। জ্ঞানার্জনের লক্ষ্যে ও পরোপকারের স্বার্থে দীর্ঘদিন থেকেই বিস্ময় অ্যানসারের সাথে অঙ্গাঅঙ্গি ভাবে জড়িত।
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
3 টি উত্তর
20 ফেব্রুয়ারি 2018 "যৌন" বিভাগে জিজ্ঞাসা করেছেন লাঈট (11 পয়েন্ট)
1 উত্তর
02 ডিসেম্বর 2016 "ইন্টারনেট" বিভাগে জিজ্ঞাসা করেছেন মানিক রাজ (7,917 পয়েন্ট)

305,340 টি প্রশ্ন

394,115 টি উত্তর

120,052 টি মন্তব্য

169,268 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...