বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
44 জন দেখেছেন
"ধর্ম ও আধ্যাত্মিক বিশ্বাস" বিভাগে করেছেন (5,048 পয়েন্ট)
আমি ২২ রমজান থেকে প্রচুর অসুস্থ । জ্বর ও বমি হচ্ছে। আমার নিয়ত ছিল লায়লতুল কদর তালাশ, কুরআন তেলাওয়াত করা, ৫ ওয়াক্ত নামাজ ছাড়াও নামাজ আদায় করা। জ্বর ও বমির কারনে আমি কিছু খাইতে পারছি না। যদি একটু কষ্ট করে কিছু খাই সাথে সাথে বমি হয়ে যাচ্ছে। এখন আল্লাহ কি আমায় ক্ষমা করবেন ? কুরআন হাদিস      ও ইসলামি শরিয়ত কি বলে?

সবাই দুয়া করবেন।              
করেছেন (9,200 পয়েন্ট)
আপনি ভেঙ্গে পড়বেন না আল্লাহ্ ক্ষমাশীল ও দয়ালু তিনি নিশ্চয়ই আপনাকে ক্ষমা করবেন।
করেছেন (5,048 পয়েন্ট)
দুয়া করবেন দ্রুত সুস্থতা লাভ করতে পারি, পাকস্থলী এতটাই গরম হয়ে আছে কোন কিছুই গ্রহণ করছে না। আল্লাহ মালিক।
করেছেন (9,200 পয়েন্ট)
আমার মতে এক জন ডাক্তার এর পরামর্শ নেওয়া উচিত।
আমার জন্য ও দোয়া করবেন বলে আশা করছি।
করেছেন (5,048 পয়েন্ট)
আমি নিজেও একজন চিকিৎসক। তার পরও ৩জন ডাক্তার নিয়মিত দেখাশোনা করছেন।  বিস্ময় আমার       একটা পরিবার আর তাই  পরিবার কে জানালাম। ধন্যবাদ আপনাকে।

1 উত্তর

+2 টি পছন্দ
করেছেন (17,359 পয়েন্ট)
এ রোগটি যদি দীর্ঘস্থায়ী রোগ না হয় এবং সুস্থ হওয়ার আশা থাকে; তাহলে তিনি সুস্থ হওয়ার অপেক্ষা করবেন এবং যে দিনগুলোর রোযা রাখতে পারেননি সে দিনগুলোর রোযা কাযা পালন করবেন।আর যদি রোগটি দীর্ঘস্থায়ী হয় এবং সুস্থ হওয়ার আশা না থাকে; তাহলে তার উপর থেকে কাযা পালনের আবশ্যকতা মওকুফ হয়ে যাবে এবং রমযান মাসের প্রতিদিনের বদলে একজন করে মিসকীন খাওয়ানো ওয়াজিব হবে।শাইখ উছাইমীন (রহঃ) বলেন:

"অক্ষম ব্যক্তির উপর রোযা ফরয নয়। দলিল হচ্ছে আল্লাহ্‌র বাণী: "আর কেউ অসুস্থ থাকলে কিংবা সফরে থাকলে সে অন্য দিনগুলোতে সংখ্যা পূরণ করবে"।[সূরা বাক্বারা, ২:১৮৫]

আপনি সুস্থ হয়ে গেলে আল্লাহতালার কাছে মাফ চাইবেন এসবের জন্য,ইনশাআল্লাহ আল্লাহতালা আপনাকে ক্ষমা করবেন।আপনার জন্য দোয়া রইলো ভাইয়া। ইনশাআল্লাহ আরোগ্যলাভ করবেন।
করেছেন (5,048 পয়েন্ট)
আমিন।  ঔষধ সেবনের পর ও বমি বন্ধ হচ্ছে না। এটাতেই আমি কষ্ট পাচ্ছি। কিছু খাইতে গেলেই বমি বমি ভাব আর খাইলে বমি। পাকস্থলী গরম হয়ে আছে ঠান্ডা হচ্ছে       না
করেছেন (17,359 পয়েন্ট)
ভাইয়া আপনি ভাল চিকিৎসক দেখান। অসুখ অবহেলা করবেন না। ছোট ছোট রোগ থেকেই তো বড় রোগ হয়। :-( পুষ্টিকর খাবার খাবেন,ভাজাপোড়া খাবেন না যেন।
করেছেন (5,048 পয়েন্ট)
MBBS করা চিকিৎসক এর পরামর্শ নিয়া মেডিসিন সেবন করছি।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

0 টি উত্তর
01 জানুয়ারি "ইসলাম" বিভাগে জিজ্ঞাসা করেছেন mishkatbd (19 পয়েন্ট)

311,808 টি প্রশ্ন

401,404 টি উত্তর

123,264 টি মন্তব্য

172,829 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...