বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
52 জন দেখেছেন
"সিয়াম" বিভাগে করেছেন (4,429 পয়েন্ট)

1 উত্তর

+2 টি পছন্দ
করেছেন (154 পয়েন্ট)

ইফতার বলা হয়ঃ সূর্য্য অস্তমিত হয়ে গেছে নিশ্চিতভাবে জানার কোন কিছু আহার করার মাধ্যমে  রোজা ভাঙ্গা কে ।

 

ইফতারী খাওয়ানোর  ফজীলতঃ রাসূল সা. বলেন- যে ব্যক্তি এ মাসে রোযাদারকে ইফতার করাবে, তা তার পাপমোচন ও দোযখ থেকে মুক্তির কারণ হবে এবং এতে সে ঐ রোযাদারের সমান পুণ্যের অধিকারী হবে অথচ রোযাদারের পুণ্য তাতে একটুও  কমবে না। তখন সাহাবীগণ আরয করলেন, ইয়া রাসূলাল্লাহ আমাদের সকলের তো রোযাদার কে (তৃপ্তি সহকারে ) ইফতার করাবার সামর্থ্য নেই। তখন রাসূল সা. বললেনঃ যে ব্যক্তি কোন রোযাদারকে  এক ঢোক দুধ দ্বারা বা একটি খেজুর দ্বারা বা একটু পানি দ্বারা ইফতার করাবে তাকেও আল্লাহ তায়ালা  রোযাদারের সমান সওয়াব দেবেন। আর যে ব্যক্তি কোন রোযাদারকে তৃপ্তি সহকারে উদর পূর্ণ করে খাওয়াবে আল্লাহ তায়ালা তাকে আমার হাউজ থেকে এমন পানি পান করাবেন যে, সে জান্নাতে যাওয়া পর্যন্ত আর কখনো পিপাসার্ত হবে না।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

2 টি উত্তর
23 মে "সিয়াম" বিভাগে জিজ্ঞাসা করেছেন Badshah Niazul (4,429 পয়েন্ট)
2 টি উত্তর
23 মে "সিয়াম" বিভাগে জিজ্ঞাসা করেছেন Badshah Niazul (4,429 পয়েন্ট)
2 টি উত্তর
21 মে 2018 "সিয়াম" বিভাগে জিজ্ঞাসা করেছেন মোসতাক্ব আহমেদ (34 পয়েন্ট)

311,808 টি প্রশ্ন

401,404 টি উত্তর

123,264 টি মন্তব্য

172,829 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...