বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
181 জন দেখেছেন
"রূপচর্চা" বিভাগে করেছেন অজ্ঞাতকুলশীল
এই চিরকূট সহকারে বন্ধ করা হয়েছে : যথেষ্ট উত্তর দেওয়া হয়েছে। এখন শুধু মন্তব্য করতে পারেন।
করেছেন (3,317 পয়েন্ট)
সামর্থ থাকলে কসমেটিক সার্জারি করুন অথবা প্লাস্টিড সার্জারি করে মেলানিন কমিয়ে ফেলুন, সাময়িক ফর্সা হবেন। কিন্ত ক্রিম ব্যবহার করবেন না। বিপদে পড়বেন। কিছু কেমিকেল যুক্ত ক্রিম পাওয়া যায় যা ত্বকের স্তর মেরে ঊঠিয়ে দেয়। এতে ত্বক লালচে সাদা দেখায় কিন্তু প্রকৃত ফর্সা করেনা। এতে ত্বকের ক্যান্সার সহ সেন্সিটিভিটি কমে যাবে এবং নার্ভ সিস্টেম ক্ষতিগ্রস্থ হবে। এতে স্পাইনাল কর্ড এর উপর প্রভাব পড়বে।
করেছেন (87 পয়েন্ট)
শুনেছি সার্জারি করলে কেন্সার হওয়ার সম্ভাবনা থাকে। আর  মুখে সার্জারি করতে কত টাকা লাগতে পারে

5 উত্তর

+2 টি পছন্দ
করেছেন (12,962 পয়েন্ট)
কোনোপ্রকার ক্রিম ব্যবহারেই আপনি ফর্সা হতে পারবেন না। কিছু কিছু পাকিস্তানী ক্রিম আছে যেগুলি ব্যবহারে আপনি খুব দ্রুত ফর্সা তো হবেন কিন্তু পরবর্তিতে আপনার স্কিন ড্যামেজ এমনকি স্কিন ক্যান্সার হতে পারে। কাজেই এইসব প্রোডাক্ট ব্যবহার থেকে দূরে থাকুন এবং প্রাকৃতিক উপায়ে ফর্সা হওয়ার চেষ্টা করুন। তবুও যদি স্কিন ব্রাইট করতে চান তাহলে পন্ডস পিওর হোয়াইট ফেসওয়াশটি এবং  Lakme Absolute Perfect Radiance Skin ক্রিমটি ব্যবহার করতে পারেন।
+1 টি পছন্দ
করেছেন (1,027 পয়েন্ট)


ফর্সা হওয়ার জন্য কোন ক্রিম ব্যবহার করা ঠিক হবে না।এগুলোতে নানা ক্যামিক্যাল থাকে যা পরবর্তীতে মুখের অনেক সমস্যা করে যেমন:স্কিন ক্যানসার,মুখে বিচি ও ব্রণ ওঠা,মুখ নষ্ট হয়ে যাওয়া ইত্যাদি।তাই ফর্সা হওয়ার জন্য ক্রিম ব্যবহার করা ঠিক হবে না।এতে হিতের বিপরীত হতে পারে।এসব ক্রিম ব্যবহার করে ঝুঁকি নেওয়া তো ঠিক হবেনা।

মুখ গ্লো করতে আপনি বিভিন্ন প্রাকৃতিক উপাদান মুখে ব্যবহার করুন।যেমন:অ্যালোভেরা,টমেটো,শশা,মধু ইত্যাদি।অনেক উপকার হবে।

তাছাড়া আপনি একটি ভালো মানের ফেসওয়াস ব্যবহার করুন।হিমালয়া নিম  ফেসওয়াস  ব্যবহার করতে পারেন।


0 টি পছন্দ
করেছেন (632 পয়েন্ট)
আপনি himalaya herbals purify neem face wash টি ব্যবহার করতে পারেন।
0 টি পছন্দ
করেছেন (58 পয়েন্ট)
আমার মতে কোনোটিই নয় কেননা ক্যামিকেল দিয়ে তা তৈরী করা হয়। সত্যি কথা বলতে সদি ফর্সা হয়েও যান (অথবা নাও হন) আপনার ক্যানসার হওয়ার চান্স আছে।
0 টি পছন্দ
করেছেন (2,699 পয়েন্ট)

Vaseline Men Face Whitening + Antispot Face Cream (ভেজলিন ম্যান ফেস হোয়াইটেনিং + অ্যান্টি স্পট ফেস ক্রীম) : এটি ভেজলিনের একটি জনপ্রিয় পণ্য। এই ক্রীমটিও ইউনিলিভারের একটি পণ্য। এতে রয়েছে অ্যান্টি অক্সিডেন্ট, এসপিএফ ১৫ এবং ভিটামিন বি ৩ যা শুধু আপনার ত্বকের উজ্জ্বলতাই বাড়ায় না সাথে সাথে সূর্যের ক্ষতিকর রশ্মি থেকেও সুরক্ষা দেয়।

আপনি ভালমানের ফেসওয়াস ব্যবহার করুন।যেমন: SLC/GM-60/Garnier Facewash ব্যবহার করুন।

টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

304,389 টি প্রশ্ন

393,069 টি উত্তর

119,569 টি মন্তব্য

168,768 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...