বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
28 জন দেখেছেন
"নিত্য ঝুট ঝামেলা" বিভাগে করেছেন অজ্ঞাতকুলশীল
আমি একজন ব্যাবসায়ী কিছু দিন আজ্ঞে আমি কিছু ipl জুয়া খেয়ে ১২ লাক টাকা হেরে গিয়েছি। এখন সেই টাকা তোলার জন্য  আমি কি আবার জুয়া খেলবো?  নাকি আস্তে আস্তে ইনকাম ব্যবসা করে সেই টাকা পুরন কর।। আমার মাসে ইনকাম আনুমানিক ৩৫০০০ টাকা।  যেটা ঠিক মনে হয় সেটাই বলবেন।
বন্ধ

3 উত্তর

0 টি পছন্দ
করেছেন (135 পয়েন্ট)
 
সর্বোত্তম উত্তর

হালাল উপার্জন ইবাদত কবুলের পূর্বশর্ত। উপার্জন হালাল না হলে বান্দার দোয়া ও ইবাদত কোনো কিছুই কবুল হয় না। তাই মুমিনের প্রধান দায়িত্ব হালাল উপার্জন করা এবং হারাম বর্জন করা। কিন্তু যথাযথ জ্ঞান না থাকায় অনেকেই জড়িয়ে পড়ে হারামের সাথে। ফলে নষ্ট হয় সারা জীবনের আমল ও ইবাদত।


অতএব এর জন্য তওবা করে হারামের রাস্তা থেকে ফিরে আসুন। হালাল রিযিক দ্বারা জীবন পরিচালনা করুন।  

0 টি পছন্দ
করেছেন (168 পয়েন্ট)
আপনি পুনরায় ব্যাবসা শুরু করুন। ইসলামে জুয়া খেলা হারাম। আর অন্যদিকে ব্যবসা হালাল পন্থা। আশা করি ব্যবসার মাধ্যমে আপনি অল্প সময়ে আপনার টাকা পূরন করতে সক্ষম হবেন।
0 টি পছন্দ
করেছেন (16 পয়েন্ট)
যাই হোক,আর তাই হোক

প্রথম শর্ত হলো জুয়া খেলবেন না।

দ্বিতীয়ত, যাদের কাছে হেরে গিয়েছেন তাদেরকে অপেক্ষা করতে বলুন

আর তৃতীয়ত, আপনার মাসিক ইনকামের সব টাকা না জমিয়ে তা থেকে কিছু টাকা, কোন ফান্ড-টান্ড থাকলে তা থেকে, মাসে কিছু হলেও জমান। এমনকি অনলাইনে কিছু সাইটও আছে, যাতে টাকা ইনকাম করা যায়। সেখান থেকেও নেওয়া যেতে পারে

কারণ যখন সব টাকা জমিয়ে আপনি তাদের পরিশোধ করতে যাবেন তখন পরে আপনি সম্পদশুন্য হয়ে যেতে পারেন।
টি উত্তর

এ সম্পর্কিত কোন প্রশ্ন খুঁজে পাওয়া গেল না

299,366 টি প্রশ্ন

387,042 টি উত্তর

116,947 টি মন্তব্য

165,059 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...