বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
33 জন দেখেছেন
"নিত্য ঝুট ঝামেলা" বিভাগে করেছেন (3 পয়েন্ট)
বন্ধ

4 উত্তর

+2 টি পছন্দ
করেছেন (484 পয়েন্ট)
 
সর্বোত্তম উত্তর
ক্যাশ ইন (Cash In): যখন আপনার রকেট মোবাইল ব্যাংকিং একাউন্ট টিতে টাকা লোড দেওয়া হবে কোন এজেন্ট বা পার্সোনাল রকেটের একাউন্টের মাধ্যমে তখন আপনার একাউন্টে টাকা টা প্রবেশ করে বা ইন করে। এটাকে বলে ক্যাশ ইন। যেমন আপনি মোবাইলে রিচার্জ করার জন্য কোন ফ্লেক্সিলোড বা রিটেইলারের মাধ্যমে মোবাইলে টাকা লোড করেন বা ইন করেন।

ক্যাশ আউট (Cash Out): যখন আপনার রকেট নাম্বারে লোডকৃত টাকা টা উত্তলোন করবেন নগদ হ্যান্ড ক্যাশে। অর্থাৎ ওটা উত্তোলন করে সয়াসরি নগদ টাকা  নিবেন তখন সেটা কোন এজেন্ট নাম্বার বা দোকানের নাম্বারে ক্যাশ আউট করা হয়। মানে আপনার একাউন্টের টাকা এজেন্টের একাউন্টে ট্রান্সফার করে দেওয়া হয়। এটাকে বলে ক্যাশ আউট। অর্থাৎ আপনার একাউন্টের টাকা এজেন্টের নাম্বাত্রে চলে যাবে এবং এজন্য ওই পরিমান হ্যান্ড ক্যাশ দিবে আপনাকে।

বিঃদ্রঃ ক্যাশ আউটের জন্য সম্ভাব্য ১.৮৫% হারে চার্জ কাটবে। অর্থাৎ প্রতি হাজারে ১৮.৫০ টাকা।
+1 টি পছন্দ
করেছেন (2,257 পয়েন্ট)
ক্যাশ ইন মানে হচ্ছে আপনার সীমে অন্য একাউন্ট থেকে টাকা ঢুকানো এবং ক্যাশআউট মানে হচ্ছে আপনার একাউন্ট থেকে এজেন্ট দারা টাকা বের করে নগদ হাতে পাওয়া।
0 টি পছন্দ
করেছেন (79 পয়েন্ট)
ক্যাশ ইন হলো আপনার নিজের একাউন্টে টাকা রাখা।

আর ক্যাশ আউট হলো নিজের একাউন্টের টাকা বের করা৷ 
0 টি পছন্দ
করেছেন (1,976 পয়েন্ট)
রকেট অ্যাকাউন্টে টাকা জমা রাখাকে ক্যাশইন এবং টাকা তোলাকে ক্যাশআউট বলে।
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

299,366 টি প্রশ্ন

387,042 টি উত্তর

116,947 টি মন্তব্য

165,059 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...