বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
64 জন দেখেছেন
"নিত্য ঝুট ঝামেলা" বিভাগে করেছেন অজ্ঞাতকুলশীল
আমার বয়স ১৭ +, মেসে ৮ জন থাকে তার মধ্যে ২২-২৩ বছরের দুজন,রান্নার লোক ছাড়াও একজন মাঝে মাঝে রান্না করে ২২ বছরের,আমরা সবাই সমান টাকা দেই,মেসটার সব দিক দিয়েই পরিবেশ রুম সব সুন্দর আমার পছন্দ,কিন্তু খাবারের বেলায় সবসময় আমাকে মাংসের পিছ ছোট,মাছের পিস ছোট, সবজিডাল অল্প দেয় তারা সে তুলনায় বেশি নেয়,আরো অনেককেই এভাবে ঠকায়,এখন কি করবো?তাদেরকে কি কিছু বলবো?মেসের মালিক মেস ভাড়া দিয়ে অন্য যায়গায় থাকে প্রায় আসে টাকা তুলে নিয়ে যায়,কিন্তু খাবার এখানেই সব একজনার উপর দায়িত্ব আর সে সবসবয় মানুষের মুখ দেখে খাবার দেয়,কে বড়?কে ছোট?আমি বাসায় একবারে ৫-৬ পিস মাছ খেতাম,কিন্তু এটা মেস এখানে টাকার তুলনায় খাবার দেওয়া হবে কিন্তু কেনো এভাবে ঠকাচ্ছে? আমি এখন কি করবো?এমনি মেসের এর দুইমাস যাবৎ কম খাবার খেয়ে চেহারা নষ্ট হইছে!
বন্ধ
করেছেন (3,663 পয়েন্ট)
প্রতিমাসে মিল ম্যানেজার কি একজনই থাকেন? নাকি প্রতি মাসে মিল ম্যানেজার পরিবর্তন হয়?
করেছেন প্রশ্নকর্তা
না একজনই ম্যানেজার আছে সে সকলের সাথে মজা করে কথা বলে,বড় ভাই সবাই তাকে সম্মান দেয় পছন্দ করে,আমি ব্যাপারটা লক্ষ্য করেছি সে প্রায়ই এইকাজ করে আবার বলে আজকে মাছের মাথা ও ডিম রান্নার করা খালা নিয়ে গেছে,আবার যখন কেউ একটু বাহিরে যায়,তখন বলে আমি মনে করছি তুমি বাসায় গেছো, তোমাকে দেখি নাই তাই খালাকে তোমার খাবার দিছি বলে নিজেই অন্যের ভাগের খাবার খায়,কিছু ব্যাপার আমার চোখে পড়ে,সে সবাইকে গল্প করে কথার জাদুতে বোকা বানিয়ে খাবার খায় অনেক মোটা সে,খাবারের লোভের কারণে এভাবে আমাকে ঠকাচ্ছে বেশি অন্যদের থেকে আমি ছোট জন্য ছোট সবজি ছোট টুকরা সব দেয়,একদিন রান্নায় খালা ভূলে লবণ বেশি দেওয়ায় সে সবাইকে ইচ্ছামতো খেতে বলে,কারণ লবণ তরকারি সেও খাবেনা,তাহলে সে কতোটা চালাক?আমি এভাবে ছোটলোকি কাজকারবার নিয়ে মানুষ হইনি,পরিবারেও কিছু বলি না,আব্বু মারা গেছে তারা এটা শুনলে টেনশন করবে,আর আমার এই দুইমাসে (জীবনে প্রথম ম্যাচে থাকা)এখন বাসার অনেকে বলছে চেহারা নষ্ট হইছে?এখন এই ম্যাচ নিয়ে কি করি?
করেছেন (3,126 পয়েন্ট)
আপনি মেস পালটে ফেলুন। যেহেতু আপনি সেখানে জুনিয়র। আর সিনিয়াররা বিশেষ করে ম্যানেজার এমন করলে আপনি কোথায় সমাধান পাবেন না। অভিযোগ নিয়া শুধু শুধু মনোমালিন্য বাড়বে। তাই মেস পরিবর্তন করাই ভাল হবে।
করেছেন (3,663 পয়েন্ট)
@ Waruf অাপনার সাথে অামি একমত। প্রশ্নকর্তাকে বলছি,আপনি মেস পাল্টে ফেলুন।

1 উত্তর

0 টি পছন্দ
করেছেন (2,318 পয়েন্ট)
 
সর্বোত্তম উত্তর
আপনি আপনার সমস্যার বিষয়টি বড় ভাই/দায়িত্বশীল যারা আছে তাদের কে জানান। বড় ভাই মেসের দায়িত্বশীলদের নিয়ে উক্ত সমস্যার বিষয়ে আলোচনা করুন। লজ্জা পাবেন না, সরাসরি কথা বলেন। উক্ত বিষয় সমাধান না হলে আপনি আপনার মেস পরিবর্তন করে ফেলুন।
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর

299,652 টি প্রশ্ন

387,377 টি উত্তর

117,059 টি মন্তব্য

165,288 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...