বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
78 জন দেখেছেন
"সাধারণ" বিভাগে করেছেন অজ্ঞাতকুলশীল
সম্পাদিত
করেছেন (5,817 পয়েন্ট)
নিজের মনকে শক্ত করে তুলুন। আপনি নিজেকে নতুন ভাবে গড়ে তুলুন।

3 উত্তর

0 টি পছন্দ
করেছেন (88 পয়েন্ট)
দেখুন একটা কবিতা আছে নিন্দুকে বাসি ভালো জনমের মতো। আর কথাটা হল আপনি যে কাজটা করছেন তার মন্তব্য অনেকেই করে তবে তা কারো সামনে বা আপনার সামনে প্রকাশ করতে লজ্জা পায়। আর কেউ কেউ অন্যর কাছে বলে বেড়ায়। এতে আপনার অনেক উপকার আছে কাজ করতে গেলে অনেক ভূল হয় তা ধরার লোক থাকে না।যা পাছে লোকের দ্বারা শুধরে যাবে।
0 টি পছন্দ
করেছেন (1,383 পয়েন্ট)

একটা কবিতা আছে পাছে লোকে কিছু বলে। আপনাকে যখন কেউ সফলতার দিকে যেতেে দেখবে তখন অনেকে অনেক কথা বলবে আপনি সেসব বিষয় নিয়ে মাথা ঘামাবেন না।আপনি একটা কথা মনে রাখবেন ওরা আপনার জায়গায় আস্তে পারছেনা বলে আজেবাজে কথা বলছে।  

0 টি পছন্দ
করেছেন (1,836 পয়েন্ট)
অন্যজন আপনাকে নিয়ে যতই  সমালোচনা করুনে আপনি কেন তা মাথায় ঢোকাবেন। যদি আপনার উদ্দেশ্য সৎ থাকে তাহলে অন্যের ভিক্তিহীন কথা মাথায় ঢোকাবার কি দরকার।

অনেকে রয়েছে যাঁরা অন্যের ভালো দেখলেই খারাপ খারাপ কথা বলে।আপনি নিশ্চয়ই কোন ভাল কাজ করছেন তাই তাঁরা আপনার সমালোচনা করছে হিংসায়।

অন্যদিক থেকে ভাবলে,

কবি বলেছেন "নিন্দুকেরে বাসিন্দা আমি সবার চেয়ে ভালো"

নিন্দুকেরা জগতের অহিতকর চিন্তাকে সমলোচনা করে হিতকল্পের উপযোগী করে তুলে।তাদের সমালোচনায় একজন তার ভুল সংশোধন করে পরিপূর্ণতা অর্জন করতে পারে।এই ভেবে আপনি নিজেকে সান্ত্বনা দিন।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

343,071 টি প্রশ্ন

436,170 টি উত্তর

136,473 টি মন্তব্য

184,809 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...