বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
75 জন দেখেছেন
"অভিযোগ ও অনুরোধ" বিভাগে করেছেন (935 পয়েন্ট)
পূনঃরায় খোলা করেছেন

বাংলা আমাদের মাতৃভাষা । এই ভাষার জন্য আমরা প্রাণ দিয়েছি । এই সাইটে আমি আসি শুধুমাত্র বাংলা ভাষার জন্য । অনেক সদস্যের মধ্যে বাংলা ভুল লেখার প্রবণতা দেখা যাচ্ছে । এর জন্য আমি কর্তৃপক্ষের সহযোগিতা কামনা করছি । 

ভুল হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।  

1 উত্তর

+4 টি পছন্দ
করেছেন (5,893 পয়েন্ট)
নির্বাচিত করেছেন
 
সর্বোত্তম উত্তর
সাইটটিতে বাংলাদেশের সকল স্তরের মানুষ রয়েছেন। প্রত্যেকের ভাষাজ্ঞান সমান নয়, সকলে উচ্চশিক্ষিত নন। এছাড়া কি-বোর্ডে টাইপিং এ ভুল হওয়া স্বাভাবিক। 

এ সম্পর্কে পৃথক ব্যবস্থা কিছু নেই, কারণ সবার ১০০% শুদ্ধ বানান জানা সম্ভব নয়। তাই ১০০% বানানের শুদ্ধতাও কোথাও নিশ্চিত নয়। 

তবে বিশেষ সদস্যগণ কোথাও অতি গুরুতর বানান ভুল দেখলে তা সংশোধন করে দেন। সকল বানান সংশোধন করা সময়সাপেক্ষ এবং বলতে গেলে অসম্ভব। তাই অর্থবিকৃতির আশংকা ব্যতীত তেমন বানান সংশোধন সম্ভব নয় এবং তেমন জরূরীও নয়। তাও এক্ষেত্রে কিছু করা সম্ভব নয়। 

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

0 টি উত্তর
27 সেপ্টেম্বর "অভিযোগ ও অনুরোধ" বিভাগে জিজ্ঞাসা করেছেন Dead love (77 পয়েন্ট)

358,784 টি প্রশ্ন

453,832 টি উত্তর

142,161 টি মন্তব্য

189,970 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...