বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
53 জন দেখেছেন
"ব্যায়াম" বিভাগে করেছেন (20 পয়েন্ট)

4 উত্তর

0 টি পছন্দ
করেছেন (14,551 পয়েন্ট)
একেকদিন একেক রকম ব্যায়াম করবেন না। আপনি সকল ব্যায়াম অল্প সময় নিয়ে রোজ করার অভ্যাস করুন। আপনি জিমে গিয়ে থাকলে ব্যাপারটি বুঝতে পারবেন যে সেখানে প্রায় সকলই রোজই সকল যন্ত্রাংশের সাহায্যে ব্যায়াম করে থাকে। এমন ব্যক্তি পাওয়া দুষ্কর যারা একটি  যন্ত্রাংশ  একদিন,আবার পরের দিন অন্য যন্ত্রাংশের সাহায্য নিয়ে ব্যায়াম করে। তাই আপনি রোজ সকল ব্যায়াম অল্প সময় নিয়ে করুন।
0 টি পছন্দ
করেছেন (465 পয়েন্ট)
আপনি ব্যায়াম করবেন নিয়মিত।দৈনিক আপনি আপনার জন্য প্রয়োজনীয় সকল ব্যায়াম করতে পারেন তবে হ্যাঁ কোনো ব্যায়াম বেশি সময় ধরে করা যাবে না।আর যদি আপনি বেশি সময় ধরে ব্যায়াম করেন তাহলে আপনার পেশিগুলো ছিরে যাবে।
0 টি পছন্দ
করেছেন (4,926 পয়েন্ট)

আসলে  এটা নির্ভর করে আপনি আপনার ফুল বডির ওয়ার্কআওট/ এক্সারসাইজ করতে চান নাকি শরীরের নির্দিষ্টি কোন অংশের জন্য । আমাদের উচিত ফুল বডিরই এক্সারসাইজ বা ব্যায়াম করা । আর ব্যায়াম করার ক্ষেত্রে একেকটা ব্যায়াম একেক দিন না করে শরীরে বিভিন্ন অংশের জন্য প্রয়োজন এমন কয়েকটা ব্যায়াম প্রতিদিন করবেন এবং ব্যায়ামের জন্য ততটুকু সময়ই নিবেন যতটুকু সময় পর্যন্ত আপনার শরীর পরিশ্রমটা স্বাভাবিক ভাবে নিতে পারে । অতিরিক্ত সময় নিলে পরিশ্রম বেশি হবে ফলে ব্যায়ামের প্রতি অনিহা চলে আসতে পারে । সবচেয়ে ভালো হয় আপনার আশেপাশে জিম সেন্টার এবং আপনার সামর্থ্য থাকলে সেখানে যাওয়া । জিম সেন্টার থেকে আপনি কিভাবে এবং কতসময় কোন কোন ব্যায়াম করলে আপনার জন্য ভালো হবে সেটা শিখতে পারবেন । এছাড়াও জিম সেন্টারের আধুনিক যন্ত্র দ্বারা আপনি আরো ভালোভাবে আপনার শরীরের ফিটনেস তৈরী করতে পারবেন ।

আর যদি তা সম্ভব না হয় তাহলে আপনি আপনার অ্যান্ড্রয়েড ফোনে "30 Days Fitness Challenge " অ্যাপটি ইন্সটল করুন এবং অ্যাপটি থেকে ফুল বডি ওয়ার্ক আউট- ইজি মোড ফলো করে প্রতিদিন ব্যায়াম করেন আশা করি অনেক উপকৃত হবেন  এবং কখন কিভাবে কি ব্যায়াম কতবার করতে হবে সবই সেখানে পাবেন ।

 
উজ্জল আহমেদ রবিন প্রকৃতি প্রেমী একজন সাধারণ মানুষ। পছন্দ করেন সাধ্যানুযায়ী অপরকে সাহায্য করতে, নতুন কিছু জানতে ও জানাতে। আলোকিত মানুষ হওয়ার নিরন্তর প্রচেষ্টায় জ্ঞান অন্বেষণে যুক্ত আছেন বিস্ময়ের সাথে। সর্বোপরি একজন ভালো মানুষ হওয়াই তার লক্ষ্য। তিনি বিস্ময়ের সাথে আছেন সমন্বয়ক হিসাবে।
0 টি পছন্দ
করেছেন (2,731 পয়েন্ট)
আপনার যখন যে ব্যায়াম ভালোলাগে তখন সে ব্যায়াম করুন। সকালে ভুরে হাটাহাটি করুন। পুকুরে সাতার কাটুন ইত্যাদি। আর বেশি চাপ নিয়ে কঠিন কোনো ব্যায়াম করবেন না।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
16 অক্টোবর 2018 "ব্যায়াম" বিভাগে জিজ্ঞাসা করেছেন কিং (20 পয়েন্ট)
2 টি উত্তর
22 জুলাই 2016 "ব্যায়াম" বিভাগে জিজ্ঞাসা করেছেন Himal (35 পয়েন্ট)
3 টি উত্তর
13 অক্টোবর 2018 "ব্যায়াম" বিভাগে জিজ্ঞাসা করেছেন Hm Khalilur rahman (34 পয়েন্ট)

307,126 টি প্রশ্ন

396,026 টি উত্তর

121,034 টি মন্তব্য

170,179 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...