বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
82 জন দেখেছেন
29 এপ্রিল "স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন (2,706 পয়েন্ট)
সাধারণত সবারই কম বা বেশি মিষ্টি খেলে এক পর্যায়ে খেতে মন চায়না মাথা ঘুরায় কেন??
29 এপ্রিল মন্তব্য করা হয়েছে করেছেন (3,390 পয়েন্ট)
আহা! আমারত মিষ্টি খেলে বুকের ভেতর কাপুনি শুরু হয়ে যায়। যদিও খুব অল্প যেমন সর্বোচ্চ দুটো চমচম খেতে পারি। এর বেশি হলেই হার্টবিট বেড়ে যায়। কাপুনি আসে।

1 উত্তর

+5 টি পছন্দ
29 এপ্রিল উত্তর প্রদান করেছেন (13,676 পয়েন্ট)
আপনি যখন প্রাথমিকভাবে ২-১টি মিষ্টি খাবেন তখন আপনার কোনোপ্রকার সমস্যা দেখা না দিলেও আপনি যখন পরিমাণের থেকে বেশি মিষ্টি খাবেন তখন আপনার মধ্যে মেন্টাল ডিসওর্ডার দেখা দিবে।অতিরিক্ত চিনি জাতিয় খাবার বা মিষ্টি খেলে আপনার দেহ অতিরিক্ত ইনসুলিন উৎপন্ন করবে  যা প্রাথমিকভাবে মাথা ঘোরার কারন হিসেবে চিহ্নিত করা হয়।আমরা জানি যে মস্তিষ্কের বিশেশগ কেন্দ্রগুলি সঠিক সংকেত প্রেরণের কারণে আমাদের দেহের বিভিন্ন অঙ্গ সঠিকভাবে কাজ করে। কিন্তু আপনি যখন অতিমাত্রায় মিষ্টি খাবেন তখন এই বাড়তি ইনসুলিন আপনার মস্তিষ্কের বা স্নায়ু সংবাহী পথে একধরণের বাধা বলয় সৃষ্টি করবে ফলে আপনার মাথা ঘুরতে থাকবে।
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

2 টি উত্তর
16 অগাস্ট 2017 "যৌন" বিভাগে জিজ্ঞাসা করেছেন Faria sultana (11 পয়েন্ট)
1 উত্তর
24 মে "স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন অজ্ঞাতকুলশীল

305,503 টি প্রশ্ন

394,331 টি উত্তর

120,122 টি মন্তব্য

169,348 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...