বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
58 জন দেখেছেন
27 এপ্রিল "স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন (25 পয়েন্ট)

1 উত্তর

+3 টি পছন্দ
27 এপ্রিল উত্তর প্রদান করেছেন (13,742 পয়েন্ট)
দেখুন,বিষন্নতা দূর করার জন্য কোনো মেডিসিনের প্রয়োজন হয়না।আপনি নিজের জীবনের একটি লক্ষ্য স্থির করুন এবং সেলক্ষ্যতে এগিয়ে যাবার জন্য নিজের জীবনকে রুটিনে রুপান্তরিত করুন।আপনি ওমেগা ৩ যুক্ত খাবার যেমন, ইলিশ, রুপচাঁদা মাছ,আখরোট, পেস্তা বাদাম,মাছের ডিম ইত্যাদি খাবার রাখুন প্রতিদিনের খাদ্য তালিকায়। আপনি প্রতিদিন নাস্তা খাওয়ার পর ৩-৪টি করে কাজুবাদাম খাবেন। প্রতিদিন অন্তত ৩০ মিনিট হাঁটুন। জিম করতে পারেন নিয়মিত।  আপনি মনে করুন আপনার জীবনে কোনো কষ্ট নেই,নিজের জীবনের সুখের দিন গুলি মনে করার চেষ্টা করুন। দূর ভবিষ্যৎ নিয়ে অতিরিক্ত ভাবা বন্ধ করুন। মিশুন বিভিন্ন লোকের সাথে।ঘুমাতে যাওয়া এবং ঘুম থেকে উঠার একটি নির্দিষ্ট রুটিন তৈরি করুন। নিয়মিত সাত থেকে আট ঘণ্টা ঘুমানো মানসিক চাপ কমাতে সাহায্য করে।ভিটামিন এ এবং ম্যাগনেসিয়াম সমৃদ্ধ খাবার খান।প্রতিদিন বিকেলে গ্রিন টি খাওয়ার অভ্যাস করুন।আপনি নিয়মিত মেডিটেশন করতে পারেন।চেষ্টা করুন সবসময়  ইতিবাচক চিন্তা করতে।এতেও ডিপ্রেশন পুরোপুরি না ভালো না হলে  ডাক্তারের পরামর্শ অনুযায়ী চিকিৎসা চালিয়ে যান।
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
0 টি উত্তর
29 এপ্রিল "স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন shakib hm (25 পয়েন্ট)

305,594 টি প্রশ্ন

394,426 টি উত্তর

120,171 টি মন্তব্য

169,393 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...