বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
23 জন দেখেছেন
"সাধারণ" বিভাগে করেছেন (49 পয়েন্ট)
ধূমপানের মাধ্যমে নাকি পেটে গ্যাস হয় , এটি কিভাবে হয় সঠিক উওর দিয়ে সাহায্য করুন

1 উত্তর

0 টি পছন্দ
করেছেন (733 পয়েন্ট)
আপনি যে খাবার গ্রহণ করেন তার ডাইজেস্ট প্রক্রিয়ার মাধ্যমে আমাদের শরীরে পুষ্টি+ক্যালরি জমা হয় আর বজ্র গুলি মল এবং ইউরিনের মাধ্যমে বের হয়র যায়। আমরা প্রতিদিনই বিভিন্ন শুকনা+তরল খাবার খাই। এগুলিই পরিপাক হয়। এই পরিপাক ক্রিয়ার সময় কিছু অংশ তরল আকারে ইউরিনের মাধ্যমে বের হয়, কিছু অংশ মল আর কিছু অং অংশ গ্যাস যেটা মলের মাধ্যমে পুরোটা বের হতে পারেনা। কিছু গ্যাস স্টোমাকে থেকে যায়। যখন স্মোক করছেন সরাসরি বিশাক্ত গ্যাস/ধোয়া নিচ্ছেন। এটা স্টোমাকে গিয়ে খাবারের সাথে কিছু অংশ লেগে যায়। আর উপস্থিত গ্যাসের সাথে কিছুটা বন্ডিং তৈরি করে। কারন আমাদের শরিরে তাপ শক্তি বিদ্যমান যার ফলে এটা সম্ভব। ফলশ্রুতিতে দেখা যায় গ্যাসের পরিমাণ টা বেড়ে যায়। আর স্মোকের ফলে সম্পূর্ণ গ্যাস টাই সবসময় বের হয়ে আসতে পারেনা। তাই বলা হয় স্মোক করলে পেটে গ্যাস হয়।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

306,911 টি প্রশ্ন

395,802 টি উত্তর

120,903 টি মন্তব্য

170,075 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...