বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
68 জন দেখেছেন
"ইসলাম" বিভাগে করেছেন (4,430 পয়েন্ট)
পূনঃরায় খোলা করেছেন
এ বিষয়ে ইসলামিক বা গ্রহণযোগ‍্য ব‍্যাখ‍্যা কী?

2 উত্তর

+2 টি পছন্দ
করেছেন (285 পয়েন্ট)
নারীদেরকে ও মসজিদে নামায আদায়ের বিধান আছে কিন্তু সেটা বর্তমান সময় সাপেক্ষ সেটা পরিবর্তন করা হয়েছে। অন্তরে আল্লাহ তায়ালার ভয় থাকলে সেটা সম্ভব হতো কিন্তু বর্তমান প্রেক্ষাপট তার ভিন্ন সেখানে মানুষের জীবনের কোন নিরাপত্তা নেই সেখানে নারী পুরুষ একসাথে নামাজ আদায় করবে কিভাবে আপনি বলুন...? একমাত্র সৌদি আরব ছাড়া নারী পুরুষের নিরাপত্তা নাই যা পৃথিবীর দিকেই তাকালে আমরা দেখতে পাব।

আশা করি আপনার উত্তর পেয়েছেন। 
+1 টি পছন্দ
করেছেন (221 পয়েন্ট)
১ - কুরআনে বলা হয়েছে নামায কায়েম করার কথা, সমাজ ও রাষ্ট্রে নারীদের তুলনায় পুরুষরাই বেশি কাজ করে, তাই মসজিদে পুরুষরাই নামায কায়েম করে, নারীরা ঘরে পড়ে। ২ - ইসলামের প্রথম দিকে নারীরা ও মসজিদে গিয়ে নামায আদায় করতো, পরবর্তিতে ফুকাহায়ে কেরাম বর্তমান যামানার ফিতনার কথা চিন্তা করে মহিলাদেরকে মসজিদে যেতে মানা করা ফতুয়া প্রদান করেন।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

312,939 টি প্রশ্ন

402,501 টি উত্তর

123,637 টি মন্তব্য

173,340 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...