বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
110 জন দেখেছেন
"ধর্ম ও আধ্যাত্মিক বিশ্বাস" বিভাগে করেছেন (20 পয়েন্ট)
পূনঃরায় খোলা করেছেন
খুবই জরুরি দরকার

1 উত্তর

+2 টি পছন্দ
করেছেন (10,638 পয়েন্ট)
হাতের মধ্যে কলমের কালি কিংবা মার্কার কলমের কালি দিয়ে কিছু লেখা থাকলে তাতে অজু হবে। কলমের কালি অজুর অঙ্গে পানি পৌঁছার ক্ষেত্রে প্রতিবন্ধক নয়। সুতরাং কলমের কালি অজুর অঙ্গ-প্রত্যঙ্গে লাগলে অজু হবে।

কেবলমাত্র হাতে বা নখে নখপালিশ বা কোন প্রকার পুরু জাতীয় রং থাকলে তা তুলে না ফেলা পর্যন্ত অজু হবে না।

কেননা, নখপালিশ বা কোন প্রকার পুরু জাতীয় রং হাতে বা শরীরে লাগালে তাতে প্রলেপ বা স্তর পড়ে যেটি পবিত্র হতে গেলে ত্বকে পানি পৌঁছতে অন্তরায় সৃষ্টি করে। আর যেসব জিনিস চামড়ায় পানি পৌঁছতে বাঁধা দেয় তা অজুকারীর জন্য তা তুলে না ফেলা পর্যন্ত অজু হবে না।
সাবির ইসলাম অত্যন্ত ধর্মীয় জ্ঞান পিপাসু এক জ্ঞানান্বেষী। জ্ঞান অন্বেষণ চেতনায় জাগ্রতময়। আপন জ্ঞানকে আরো সমুন্নত করার ইচ্ছা নিয়েই তথ্য প্রযুক্তির জগতে যুক্ত হয়েছেন নিজে জানতে এবং অন্যকে জানাতে। লক্ষ কোটি মানুষের নীরব আলাপনের তীর্থ ক্ষেত্রে যুক্ত আছেন একজন সমন্বয়ক হিসেবে।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
1 উত্তর
20 ফেব্রুয়ারি 2016 "আইকিউ" বিভাগে জিজ্ঞাসা করেছেন Shoumik Gjosh (25 পয়েন্ট)

358,874 টি প্রশ্ন

453,951 টি উত্তর

142,179 টি মন্তব্য

189,994 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...