বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
66 জন দেখেছেন
"খাদ্য ও পানীয়" বিভাগে করেছেন (4,426 পয়েন্ট)

2 উত্তর

0 টি পছন্দ
করেছেন (153 পয়েন্ট)

গরমে সবাই বেলের ঠান্ডা শরবত খেতে পছন্দ করেন। বেলের শরবতের প্রশংসা অনেকেই শুনেছেন। পুষ্টিবিদেরাও বেলের শরবতের প্রশংসা করেন। তবে তাঁরা বাড়িতে তৈরি বেলের শরবত খাওয়ার কথা বলেন। পুষ্টিবিদেরা বলেন, শরীরের পানিস্বল্পতা দূর করতে বেলের শরবতের তুলনা হয় না। আবার পুষ্টিগুণের দিক দিয়েও এটি অনন্য।

এক গ্লাস ঠান্ডা শরবত সারা দিনের ক্লান্তি মুছে শরীরকে চাঙা করে তুলতে ভূমিকা রাখে। একই সঙ্গে অবসাদ ঘুচিয়ে দিতেও বেশ কার্যকর।

করেছেন (492 পয়েন্ট)
কপি করা হইছে
0 টি পছন্দ
করেছেন (210 পয়েন্ট)
একদম ইজি পাকা বেল নিন এবং বেল র খোসা ছারিয়ে শুধু বেল টা নিন এবং বেলেন্ডার মেসিনে বেল দিন চিনি দিন অল্প ঠান্ডা পানি বা বরফ দিন। বেলেন্ডার করে নামিয়ে নিন হয়ে গেলো বেলের শরবত। বেলে র শরবতে র অনেক উপাকার আছে তার মধ্য দুই টা বলছি। ১| কষ্ঠকাঠিন্য দূর করে পেট ক্লিয়ার রাখে। ২| পেটে র ঘন্ডগল দূর করে হজম পক্রিয়া ভালো রাখে। বেলে র কোন অপকার নেই।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

312,563 টি প্রশ্ন

402,140 টি উত্তর

123,483 টি মন্তব্য

173,191 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...