বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
60 জন দেখেছেন
"খাদ্য ও পানীয়" বিভাগে করেছেন (4,795 পয়েন্ট)

1 উত্তর

0 টি পছন্দ
করেছেন (17,356 পয়েন্ট)
রসুনের কোয়াগুলো আলাদা করে ফ্রাই প্যানে টেলে নিন। মাঝারি আঁচে ভালো করে নাড়তে হবে। প্রায় আধা ঘণ্টা পর রসুন নরম হয়ে গেলে নামিয়ে ঠাণ্ডা করুন। হালকা গরম থাকা অবস্থায়ই খোসা ছাড়িয়ে নিন। হাত দিয়ে চটকে ভর্তা করুন রসুন।

ফ্রাইপ্যানে সয়াবিন তেল গরম করুন। শুকনা মরিচ সামান্য ভেজে পেঁয়াজ কুচি দিয়ে দিন। পেঁয়াজ হালকা বাদামি হলে রসুন, কাঁচামরিচ কুচি ও স্বাদ মতো লবণ দিয়ে কয়েক মিনিট ভাজুন। ধনেপাতা কুচি ও পেঁয়াজ পাতা কুচি দিয়ে আরও খানিকক্ষণ ভাজুন। চুলা বন্ধ করে সরিষার তেল দিয়ে নেড়ে নিন। সাজিয়ে পরিবেশন করুন রসুন ভর্তা।এটির সব থেকে ভাল গুন হল আপনার হৃদরোগের হাত থেকে আপনাকে বাচাবে,উচ্চ রক্তচাপ ও ডায়াবেটিস এর ঝুঁকি কমাবে। অতিরিক্ত রসুন বা রসুনের বানানো খাবার খেলে শরীর ফুলে যায়,রক্তে কোলেস্টেরল এর মাত্রা বেড়ে যায় এবং এলার্জি বাড়ে।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

321,581 টি প্রশ্ন

411,851 টি উত্তর

127,531 টি মন্তব্য

177,252 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...