বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
65 জন দেখেছেন
"শিক্ষা+শিক্ষা প্রতিষ্ঠান" বিভাগে করেছেন (4,430 পয়েন্ট)
bumped করেছেন

2 উত্তর

0 টি পছন্দ
করেছেন (17,359 পয়েন্ট)
অন্যায়কারীর মত আপনিও যদি অন্যায় করেন তাহলে আপনার আর সেই অন্যায়কারীর মধ্যে কোনো পার্থক্য থাকবেনা-এটাই আপনার কথাটির উত্তর।
0 টি পছন্দ
করেছেন (5,975 পয়েন্ট)

আসলে এটার অর্থ এই দাঁড়ায় যে আপনি সমাজের একজন ভদ্র মানুষ হলে কেউ যদি আপনার সাথে খারাপ ব্যাবহার করে আপনি কি উল্টে তার সাথে আবার খারাপ ব্যাবহার করবেন নাকি? 


অবশ্যই না। খারাপ মানুষের কাজ খারাপ ব্যাবহার করা সেটা আপনার কাজ নয়। আপনি যদি তেমনটা তার সাথে খারাপ ব্যাবহার করেন। সেখানে আপনার সন্মান কমবে বয়ি বাড়বে না। 


নিজের এতটুকু সেন্স নিয়ে কাজ করাই আমাদের সবার উচিৎ। কুত্তার বা কুরুরের কাজ কুকুর করুন তাতে আপনার কি? আপনার যদি সমস্যা হয় তবে সেটা থেকে এড়িয়ে যাবেন। উল্টে উঠে কামর দেওয়া মোটেও উচিৎ হবে না। যেমনটা উদাহরণ সমাজের খারাপ লোকেদের নিয়ে। 


তারা যা করে করুক শুধু তারা কেন? যাদের কুকুরের মতো কামর অর্থাৎ আপনার সাথে খারাপ ব্যাবহার করবে তাদের সাথে আপনার উল্টে সেই ব্যাবহার করা যাবে না। সেটা শোভা পায় না।


মোট কথা খারাপ ব্যক্তি যেমন- অপরাধী / আপনার শত্রু আপনার সাথে খারাপ ব্যাবহার করলে আপনার তার সাথে একই ব্যাবহার করা যাবে  না। তা নাহলে তার সাথে তফাৎ কোথায়?



সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

2 টি উত্তর
22 অগাস্ট 2016 "স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন kofil chowdury (43 পয়েন্ট)

312,942 টি প্রশ্ন

402,502 টি উত্তর

123,640 টি মন্তব্য

173,341 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...