বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
641 জন দেখেছেন
"অভিযোগ ও অনুরোধ" বিভাগে করেছেন (6,026 পয়েন্ট)
bumped
যে আইডি থেকে আমি প্রশ্নটি করেছি সেটি এবং  https://www.bissoy.com/user/Rushaa11

এই লিংক এর আইডিটি ছাড়া আমার কোনো আইডি নেই।  কিন্তু কিছু ব্যক্তি (নাম প্রকাশ করছিনা)  তারা বিনা কারণে আমাকে বারবার দোষারোপ করছে। তারা বলছে আমি নাকি একাধিক আইডি ব্যবহার করছি,নিজের উত্তরেয় নিজেই নাকি ভোট প্রদান করছি। অথচ তারা একাধিকবার মিথ্যে কথা বলছে,মিথ্যে অভিযোগ করছে। তাহলে আমার উত্তর কারোর পছন্দ হলে ভোট দিবে না...? সত্যি বলার মূল্য কি..? কি লাভ বিনা স্বার্থে এই সাইটে এসে লোকের উপকার করার..? আমিই একজন ব্যক্তি যে হয়তো এত অল্প সময়ে এত উত্তর দিয়েছে। বর্তমানের কোন উত্তরয় কপি..? কোন উত্তর ভুল..? দেখাতে পারবেন..? পারবেন না। আমারো একটা সহ্যের সীমা আছে। আমি বারবার এই মিথ্যে অভিযোগ গুলি সম্মুখীন হচ্ছি। কিন্তু আর না। আমি নিজেরর ইচ্ছেতেই এই সাইট ছেড়ে চলে যাবো। হয়তো কেউ কেউ আমায় সরানোর জন্য উঠেপড়ে লেগেছে। তাদের উদ্দেশ্য আমার জানা নেই। আমার উত্তরে যে বা যারা ভোট প্রদান করছে তাদের উদ্দেশ্য করে বলছি, আপ্নারা আমায় সম্মান দিয়ে অপরাধ করেছেন।  আমার সব থেকে বড় অপরাধ হল ভ্যাকেশনের টাইম গুলিতে এই সাইটে এসে জয়েন করেছিলাম। উত্তর দিয়েছিলাম। কম সময়ে ভাল অবস্থানে এসেছিলাম। মিথ্যে অভিযোগ আমার সহ্য হয়না। কারণ অভিযোগ গুলি মিথ্যে। ভাল থাকবেন সবাই। আমার জন্য দোয়া করবেন।পারলে আমার আইডিটি ডিলিট করে দিন।সবাই আমার জন্য প্রে করবেন। আল্লাহ সবার মঙ্গল করুক।
বন্ধ
করেছেন (3,281 পয়েন্ট)
শত টি ভালো করলেও কেউ উৎসাহ দেয় না, একটি ভূল করলে সবাই পিছে লেগে পড়ে। এই জন্য আমিও আর বিস্ময়ে আসি না।
করেছেন (10,653 পয়েন্ট)
allargolam. এখানে একটা ভুল করলে সবাই পিছে লেগে পরে কারন তার ভুল টি ধরিয়ে দিয়ে বুঝানোর জন্য। যদি সেই ভুল কারী ভুল শিকার না করে তাহলে তাকে হাজার কথা বলতে পারে অন্যান্য সদস্যরা। তাই এখানে অন্যের দোষ নয় যে ভুল করে তার দোষ।


আমি জানি বিস্ময় সাইট কারো জন্য থেমে থাকবে না
করেছেন (3,281 পয়েন্ট)
@জামিয়ার রাহমান M আমি তো বলিনি, যে আমার কিংবা অন্য কারো জন্য বিস্ময় থেমে থাকবে। তবে হ্যাঁ কিছুদিন আগের প্রশ্ন এবং উত্তর গুলি দেখুন। এবং বর্তমান প্রশ্ন ও উত্তর গুলি দেখুন তাহলে কিছুটা বুঝতে পারবেন।
করেছেন (1,532 পয়েন্ট)
Rusha আফু আমি আগে বিস্ময়ে নিয়মিত থাকতাম। কিন্তু এখন আর থাকি না ঐ একই সমস্যার জন্য।
বিস্ময় কতৃপক্ষ বা আরিফুল ভাইয়ার কাছে আমার প্রশ্ন-
বিস্ময়ে কপি উত্তর কেনো দেওয়া যাবে না!! হ্যা, অবশ্যই যাবে যদি উত্তরটি যথার্থ হয়, এটা আমার মতামত। আর কেউ কোনো প্রশ্ন করার আগে দেখে না যে সে প্রশ্নটি বিস্ময়ে পূর্বে কেউ করেছে কিনা।। না জেনেই প্রশ্ন করে। সেক্ষেত্রে আপনার সমন্বয়ক বা অন্য যারা আছেন তারা তো সেই সব প্রশ্ন গুলো অনুমোদন না দিলেও পারে। আর অনুমোদন দিলেও সাথে সাথে প্রশ্নটি বন্ধ করে দিতে পারে। আর কপি পোষ্ট কেনো করা যাবে না?? হতে পারে এটা আপনার নীতিমালা। তবুও প্রায় সবাই এটা মেনে চলে। কিন্তু বিস্ময়ে অনেকে আছেন যারা নিজেদের উপরে উঠার জন্য অযথা অভিযোগ করে। তাদের বিরুদ্ধে কি আপনার কোনো ব্যাবস্থা নেই।
করেছেন (10,653 পয়েন্ট)
Rakibuzzaman #  কপি পেস্ট করার সম্পর্কে এই নোটিশ টি ভালো করে পরুন। https://www.bissoy.com/956266/

5 উত্তর

+7 টি পছন্দ
করেছেন (2,968 পয়েন্ট)
 
সর্বোত্তম উত্তর
আপনি যদি জেনে থাকেন কেউ মিথ্যা অভিযোগ দিচ্ছে, তবে সেটা আমাদের জানাতে পারতেন।  যেকোন সমস্যা বা অভিযোগ এর মুল্যায়ন করার জন্যই তো আমরা আছি/আমাদের সমন্বয়ক করা হয়েছে তাইনা? আমরা অভিযোগ গুলো ক্ষতিয়ে দেখতাম। কেউ একাধিক আইডি ব্যবহার করে কিনা তা আমরা কিন্তু বের করতে পারি। কিছু ক্ষেত্রে যদি আমাদের ভূলও হয় তবে প্রশাসক কিন্তু নিশ্চিত বের করতে পারেন যাতে ভূলের সম্ভাবনা নাই বললেই চলে। কাজেই কারও কথায় এত গুরুত্ব না দিয়ে সমন্বয়কদের কারও সাথে আলোচনা করুন। আপনার জানা উচিত সাইট ওনার কিন্তু সাইলেন্টলি আইডি রিমুভ করতে পারেন। কাজেই তিনি যদি তা না করেন তবে অন্যের কথায় আপনি যাবেন কেন? আপনি বিস্ময়ে থাকবেন কি থাকবেন না সেটা হয়ত আপনার নিজের ব্যাপার কিন্তু আমাদের কম্যুনিটির কারও কথায় বা অভিযোগে আপনি জাবেন কেন? কোন প্রশ্নে কি বিষয় নিয়া সমস্যা হয়েছে তা আমাকে বলতে পারেন। ভোট বা সর্বোত্তম বা মন্তব্য বা উত্তর যেটাই হোক প্রশ্নের লিংক দিয়া আমাকে মেসেজ দিন। একাধিক আইডির ব্যাপারে আপনি যা শুনেছেন সেই আইডির লিংক দিন, চেকাপ করে যথাসম্ভব সমাধান করে দেবো। একটা কথা বলি কিছু মনে করবেন না, অনেক ব্যক্তি আছে যারা কারও সাথে কোন আলোচনা করেনা, নিজেকেই বড় মনে করে,  তারাই কেবল কিছুবার সমস্যায় পড়লে মনে মনে অন্যরা খারাপ জ্ঞান করে(প্রকাশ করেনা) নিজের অহংক ভরে বলেন থাকবেন না আর। বিস্ময়ের উপর রাগ করে অনেক মানুষ নিজেরাই সাইট বানিয়েছেন। আমি একবার একটা সাইটে রেজিঃ করে প্রশ্নে উত্তর দেই। আমার উত্তর প্রকাশ করেনি। আমি অভিযোগ করে তারা এমন সব কথা বলেছিল, আমার মনে হল এদের রুলসই তো সবচেয়ে কঠিন। বিস্ময়ে বাঘ হতে না পেরে নিজে সাইট বানিয়ে সিংহ হয়েছেন তারা। তো একটা কথা নিজে ভাবুন। অন্যের উপর রাগ করা কি দায়িত্বের কাজ? বিস্ময় ছাড়া যেমন আপনার কিছু যায় আসেনা,তেমনি আপনার ছাড়া বিস্ময় বেধে থাকবেনা। যেটা হবে সেটা হচ্ছে আমরাই বিচ্ছিন্ন হব। একতা,ভালবাসা দায়িত্ব ছাড়া আমরা কিভাবে থাকবো?তাইতো গড়ে উঠেছে সমাজ,আত্মীয়, বন্ধু, আর ইন্টারনেট হচ্ছে বিশ্বগ্রাম। কাজেই সবার সাথে সুখ দুঃখ ভাগ করে নিন তবেই দেখবেন অভিযোগ নেই, অসন্তোষ নেই, থাকবে শুধু জ্ঞান আলোচনা ও সংস্কৃতের বন্ধন।আমরা যদি শেয়ার না করি, সমাধান না করি তবে আমরা কিজন্য এসেছি এই চরাচরে?
+7 টি পছন্দ
করেছেন (4,110 পয়েন্ট)

আমরা সকলেই বিস্ময়ে পদার্পণ করি শুধুমাত্র ভালো কিছু শেখার এবং অন্যকে সাহায্য সহযোগিতা করার জন্য, বই অন্য কিছুর জন্য নয়। আপনাকে কারা এরকম কথা বলছে, এ নিয়ে আপনি বিস্ময়ের বিশেষ সদস্যদের নিকট মতামত পাঠাতে পারেন। তারা হয়তো বিষয়টা পর্যালোচনা করে দেখবেন।

আর আপনি কীভাবে বললেন যে, বিস্ময়ে আমার কোনো উত্তরই ভুল দেখাতে পারবেন না? একথাটি আমার মনে হয় বলা ঠিক হয় নি। আমি আপনার এই উত্তর একেবারেই নিম্ন পর্যায়ের দেখেছি৷ আসলে সত্যি কথা বলতে কী! বিস্ময়ে আপনি এমন কোনো সাধারণ সদস্যকে দেখাতে পারবেন না, যার কোনো উত্তরই ভুল নেই। তাই, এ নিয়ে গর্ব না করাই ভাল।

তাছাড়া, বিস্ময়ে জয়েন করে আপনি অপরাধ করবেন কেন? বরং ভালো করে বিষয়টি ভাবুনঃ এখানে এসে আপনি সামান্য হলেও কিছু না কিছু জানতে পেরেছেন। সর্বোপরি - বিস্ময় আমাদের সকলকে একত্রিত করে, আলাদা নয়। তাই আসুন! আমরা সব ভেদাভেদ ভুলে গিয়ে ভালোভাবে কার্যক্রম করার চেষ্টা করি। দেখবেন, সবকিছু ঠিক হয়ে যাবে।

বিস্ময়ের সাথেই থাকুন। ধন্যবাদ ~    

করেছেন (2,071 পয়েন্ট)
আসলে বিস্ময়ের সাধারণ সদস্য কেন, এমন কোন সদস্য নেই যিনি বলতে পারবেন না যে, আমি ভুল করিনা/ভুল উত্তর দেইনা। বিশেষ সদস্যদেরও ভুল হয় এবং অন্য বিশেষ সদস্যরা তা পর্যালোচনা করে লুকায়িত করেন। তাই নিজের সব উত্তর নির্ভুল বলাটা @Rusha, ঠিক হয়নি। হয়তো আপনার কোন উত্তরে অজান্তেই কোন ভুল রয়ে গেছে যা আপনিও ধারণা করেন নি। মানুষ মাত্রই ভুল হোক সে পৃথিবীর মহা/বিখ্যাত জ্ঞানী একথা আপনাকে বিশ্বাস করতে হবে।
করেছেন (4,110 পয়েন্ট)
@Masud Rana,
হুম, বিশেষ সদস্যদেরও ভুল হওয়াটা স্বাভাবিক। তবে সেটা সাধারণ সদস্যদের তুলনায় কম। আর আমি উত্তরে Rusha Islam-কে উদ্দেশ্য করেই সাধারণ সদস্যদের দিকটি তুলে ধরেছি।
করেছেন (5,630 পয়েন্ট)
হিজবুল্লা@ রূষা বলতেছে কম সময়ে ভালো অবস্থানে এসেছিলাম। তাহলে কি পয়েন্ট বৃদ্ধি করলেই ভালো অবস্থানে আশা যাবে।

কথা খারাপ ভাবে নিবেন না।আসলেই আমি বুঝতে পারছিনা বিষয়টা।
করেছেন (4,110 পয়েন্ট)
@ইফতেখার নাইম,
একেবারেই না। পয়েন্ট শুধু আপনার র‍্যাংকিং বাড়ায়। আর আপনি কোন প্রকৃতির মানুষ, এটা নির্ভর করে আপনার কার্যক্রমের ওপর। একজন মানুষের কার্যক্রম ভাল হলে তার সার্বিক দিকই ভালোর মধ্যেই গণ্য।
করেছেন (1,837 পয়েন্ট)
জামাল ভাই , আশিক ভাই আপনাদের কমেন্ট গুলো যথার্থ, এবং গুরুত্বপূর্ণ। আমার মনে হয় আপু আপনি মানুষের কথা না শুনে আপনার কার্যক্রম চালিয়ে যান, এবং এত দ্রুত পয়েন্ট অর্জন করার চেষ্টা না করে সত্যিকারে মানুষের উপকারে নিজেকে বিলিয়ে দিন। আশাকরি আপনি সর্বদা বিস্ময়ের সাথেই থাকবেন।
+5 টি পছন্দ
করেছেন (4,473 পয়েন্ট)

আপনাকে যেদিন ব্লক করা হয়েছিলো সেদিন আমি বলেছিলাম কোন প্রকার অভিযোগ থাকলে আমাকে বলবেন । তারপরও চলে যাচ্ছেন উল্লেখ এমন প্রশ্ন করেছেন কেন তা আমার বোধগম্য নয় । 

আপনি যদি আপনার জায়গা থেকে নির্ভেজাল থাকেন তাহলে অপরে কি বললো তাতে কর্ণপাত করার কি দরকার? মানুষ মাত্রই ভুল । হয়তবা কেউ কেউ ভুলে আপনার উপর অভিযোগ আনছে । আপনি তাদের কাছে প্রমাণ চান যদি যথাযথ প্রমাণ না দিতে পারে তাহলে তো আপনিই বিজয়ী । 

 তাই বলে কি আপনি চলে যাবেন?? তাহলে তো আপনি সত্যের পথে থেকেও হেরে গেলেন । আর যদি এমন পরিস্থিতিতে চলে যান তাহলে ইউজাররা বুঝবে যে নিশ্চই আপনার মধ্যে কোন ত্রুটি আছে । 

আর হ্যাঁ আমি নিজেও মানি আপনি ভালো উত্তর দিন এবং তার এপ্রিসিয়েট ও করি । কিন্তু সব উত্তরই যে ভালো হয় তা কিন্তু নয় । আর বলেছেন যে আপনি কপি উত্তর দিন না এখন । এটাও আংশিক মিথ্যা । প্রমাণ চাইলে এখনই দিতে পারবো । 


যাহোক যদি আপনি আপনার জায়গায় সত্য থাকেন তাহলে মানুষের উপকার করার উদ্দেশ্যে বিস্ময়ের সাথেই থাকুন এবং নিঃস্বার্থ ভাবে মানুষের উপকার করুন । এর ফল দুনিয়া এবং আখেরাত উভয় স্থানেই পাবেন ।

আবারো বলছি কেউ যদি কোন ভিত্তিহীন অভিযোগ করে সাথে সাথে আমাদের নক করবেন যথাযথ ব্যবস্থা নিবো ।
উজ্জল আহমেদ রবিন প্রকৃতি প্রেমী একজন সাধারণ মানুষ। পছন্দ করেন সাধ্যানুযায়ী অপরকে সাহায্য করতে, নতুন কিছু জানতে ও জানাতে। আলোকিত মানুষ হওয়ার নিরন্তর প্রচেষ্টায় জ্ঞান অন্বেষণে যুক্ত আছেন বিস্ময়ের সাথে। সর্বোপরি একজন ভালো মানুষ হওয়াই তার লক্ষ্য। তিনি বিস্ময়ের সাথে আছেন সমন্বয়ক হিসাবে।
+3 টি পছন্দ
করেছেন (4,950 পয়েন্ট)

আমি বেশ কিছুদিন বিস্ময়ে নিয়মিত নই, তাই আপনি কেন বা কী ক্ষোভে চলে যাচ্ছেন সে সম্পর্কে তেমন ধারণা নেই। পোস্টটি সম্পূর্ণ পড়ে যেটি বুঝলাম সে অনুসারে এতগুলি উত্তর থাকা সত্ত্বেও সামান্য কিছু কথা বলব। 

প্রথমত বিস্ময়ে আপনার থাকা না থাকা সম্পূর্ণ ব্যক্তিগত ব্যাপার। এ কারণে আপনাকে আমি থাকার জন্য মোটেও রোষারোষি করব না। আমার আলোচনার বিষয় সম্পূর্ণ ভিন্ন। 

আপনাকে প্রথমে বুঝতে হবে যে আপনার বিরুদ্ধে যে অভিযোগ সেটিকে যে আপনি মিথ্যা বলছেন সে কথাটি কতটুকু সত্য। কারণ মানুষ কখনো নিজে নিজের ভুল ধরতে বা বুঝতে পারে না। যেহেতু এ কাজটি নিজে করা সম্ভব নয়, সেকারণে সমাজ আছে, সমাজে নানা রকমের মানুষ আছে এবং তাদের নিজস্ব ভাবনা আছে যার প্রয়োগ করে তারা আমাদের ভুল ধরিয়ে দেয়। আর সেই ভুল পেয়ে আমরা সেই ভুল থেকে শিক্ষা নেই। তাদের সাথে তর্কে জড়িয়ে নিজেকে সঠিক প্রমাণের চেষ্টা করি না। 

আপনি বলছেন বিস্ময়ে অল্প সময়ে বেশি সাফল্য লাভ করেছেন বলে আপনার পেছনে মানুষ লেগেছে। হয়তো আপনার কাছে বেশি উত্তর দেওয়া বা পয়েন্ট অর্জন করা সাফল্য, কিন্তু সবার কাছে তা নয়। প্রকৃতপক্ষেই আসলে তা নয়। আপনাকে যদি মানুষ ভালোই না বাসল তাহলে আসলেই এই সাইটে এসে লাভ নেই। কারণ এই সাইটে এসে কিছু উত্তর প্রদান করে পয়েন্ট অর্জন নয়, মানুষের ভালো বাসা অর্জন করাটাই সাফল্য। 

আপনি বলছেন আপনার কোনো উত্তর ভুল বা কপি করা নেই। এ সম্পর্কে বেশি বলব না। কারণ আপনি এক্টিভ এবং আমার ইন্যাক্টিভ সময় একই সময়ে গিয়েছে। এর মাঝে যতটুকু সময় আমি ঢুকেছি তাতে যে আপনার সব উত্তর স্বচ্ছ ছিল তা নয়। আপনাকে আমি ব্যক্তিগত বার্তায় বেশ কিছুবার সংশোধন করে দিয়েছি। কপির কথাও আছে, খুঁজে দেখতে পারেন। আর সর্বশেষ এক বিষয়ে বলেছিলাম সে বিষয়ে আমার রিপ্লাই দেন নি, হয়তো কথাগুলি আপনার সঠিক মনে হয় নি। যাই হোক, এটা আলোচ্য নয়। আলোচ্য হচ্ছে সমগ্র বিশ্বের কেউ নির্ভুল নয়। নির্ভুুুল একমাত্র সৃষ্টিকর্তা, কিন্তু তার সৃষ্ট কিছু যদি নিজেকে নির্ভুল মনে করে সেক্ষেত্রে তাকেই ভুল প্রমাণ করা হবে। তাই নিজেকে নির্ভুল মনে করাটাই পাপের সম। 


আপনার হয়তো কোনো বিষয়ের একদম গভীরে লুক্কায়িত নেগেটিভ কথাটি ধরার অভ্যাস আছে। আম বলব নেগেটিভ কথাটির পজিটিভিটি দেখুন, কারণ "নিন্দুকেরে বাসি আমি সবার চেয়ে ভালো"। 

আপনার সব অভিযোগ নিয়েই কিছু বললাম। এবার একটু পজিটিভিটিও বলি। আপনি একজন মেডিকেল স্টুডেন্ট এবং যথেষ্ট মেধা ও জ্ঞানসম্পন্ন। বিস্ময়ে এরকম বিশেষজ্ঞ সদস্য সামান্য পরিমাণে আছে, যার ফলে অনেক সময়েই অনেক প্রশ্ন অনুত্তরিত থেকে যায়। আপনাকে থাকতে বলব না, তবে বিস্ময়ে আপনি থাকলে বিস্ময়ে অবশ্যই উপকৃত হত। না থাকলেও যে অচল হয়ে যাবে তা নয়, তবে থাকলেও মন্দ হত না। 

হয়তো আমার এই কথায়ও আপনার বিপরীতে কিছু আছে। কিছু মনে করবেন না আশা করি। বিস্ময়ে ঢুকে এরকম প্রশ্ন দেখলে মন খারাপ হয়ে যায়। তাই আশা করি এরকম আর যেন না দেখতে হয়। 

আশা করি বুঝতে পেরেছেন। বাকিটা আপনার বিবেচ্য। 
করেছেন (6,026 পয়েন্ট)
প্রশ্নটি কেউ বন্ধ করুন। সমাধান পেয়ে গিয়েছি। তাই বন্ধ করে দিন কেউ।
0 টি পছন্দ
করেছেন (2,071 পয়েন্ট)
প্রিয় সদস্য! বিস্ময় অ্যানসারে কোন সদস্য খুব তারাতারি উত্তর দিয়ে দ্রুত বেশি পয়েন্ট অর্জন করলে তার সম্পর্কে কিছু সাধারণ সদস্য একটা কিছু বলবে এটা স্বাভাবিক। তাই তাদের জন্য এই সুন্দর বিস্ময় অ্যানসার তথা বিস্ময় পরিবার ছেড়ে চলে যাওয়াটা মনে হয় ঠিক হবে না। যে যাই বলুক তাতে কিছু আসে যায়না। অন্যের উপকারার্থে কিছু করাটাই মূল বিষয়। এক্ষেত্রে অন্যের কথায় মন খারাপ করাটা ঠিক না। বিস্ময়ের সেই সমালোচকদের বা দোষারোপকারীদের জন্য রয়েছে বিস্ময়ের প্রশাসন প্যানেল। আপনাকে যদি কেউ বিনা কারণে দোষারোপ করে বা কোন খারাপ মন্তব্য করে তাহলে সাথে সাথে প্রশাসনের যেকোন বিশেষ সদস্যকে ব্যক্তিগত বার্তায় তা জানাবেন। বিশেষ করে সমন্বয়কদের/প্রশাসক সাহেবকে জানাবেন। প্রশাসনের সমন্বয়কবৃন্দ এবং প্রশাসক একাধিক ব্যবহারকারীকে সনাক্ত করতে পারে। যদি আপনি সত্যিই একাধিক একাউন্ট ব্যবহার না করেন তাহলে যিনি এমনকি যদি কোন বিশেষ সদস্যও আপনাকে খারাপ মন্তব্য বা দোষারোপ করেছেন তাকে সতর্ক বার্তায় জানানো হবে এবং তিনি যদি পূণরায় একই কাজসহ কোন নীতিমালার বাইরে কাজ করেন তাহলে তাকে শাস্তিস্বরুপ ব্লক বা একাউন্ট বাধাগ্রস্ত করা হবে। আর যদি আপনার কথাগুলো মিথ্যা হয় তাহলে আপনাকেও শাস্তি দেওয়া হবে।
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

5 টি উত্তর
2 টি উত্তর
আমি একটা মেয়েকে খুব পছন্দ করতাম, মেয়েটা ছিল হিন্দু। আমরা একই ক্লাশে পড়ি। আমাদের রোল ও পাশাপাশি। আমাদের ক্লাশে আরেকটা ছেলে ছিল যাকে আমি একদম ই পছন্দ করতাম না, একদিন দেখি মেয়েটা ওই ছেলের সাথে রিকশায় ঘুরছে, এতে আমার খুব খারাপ লাগল। তারপর থেকেই মেয়েটার ওপর আমার একটা চাপা ক্ষোভ তৈরি হয়। মেয়েটাকে যখন ই দেখি তখন ই আমার নারভাস লাগে। এজন্য পড়াশুনায় ও মনোযোগ দিতে পারছি না। সব কাজের প্রতি আগ্রহ হারিয়ে ফেলেছি, আগের মতো উদ্যম আমার আর নেই। সব কাজেই শুধু তার কথা মনে হয়। সামনে আমার অনেক বড় পরীক্ষা, কি করবো বুঝতে পারছি ন।আমি বুঝতে পারছি আমাকে পড়াশুনা করতে হবে, ভালো থাকতে হবে, কিন্তু ভালো থাকার চেষ্টা করলেই ক্লাশে তাকে আবার দেখব, তার পাশে বশে পরীক্ষা দেব এসব ভেবেই আবার খারাপ লাগছে, এজন্য পড়াশুনায় পিছিয়ে পরছি,দুশ্চিন্তা হচ্ছে।কিছুই ভালো লাগছে না?
27 ডিসেম্বর 2016 "প্রেম-ভালোবাসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন kobir khan (1 পয়েন্ট )
3 টি উত্তর
02 অক্টোবর 2016 "ইতিহাস" বিভাগে জিজ্ঞাসা করেছেন ইমতিযাজ আহমেদ (177 পয়েন্ট)

294,278 টি প্রশ্ন

380,916 টি উত্তর

115,164 টি মন্তব্য

161,630 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...